Advertisement
২১ মে ২০২৪
Arms

আবার বোমা মিলল সেই কুলপিতে, দক্ষিণবঙ্গের আরও দুই জেলায় পাওয়া গেল আগ্নেয়াস্ত্র

পঞ্চায়েত ভোটের আগে আবারও বোমা এবং বন্দুক উদ্ধার হল রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। দক্ষিণ ২৪ পরগনার কুলপির ছামনাবুনি থেকে মিলেছে বোমা। সাগরদিঘি এবং রামপুরহাটে মিলেছে আগ্নেয়াস্ত্র।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার বোমা ও আগ্নেয়াস্ত্র।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার বোমা ও আগ্নেয়াস্ত্র। — নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৯:১৪
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে আবারও বোমা এবং বন্দুক উদ্ধার হল রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। দিন কয়েক আগে বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে তা ফেটে দুই কিশোর জখম হয়েছিল দক্ষিণ ২৪ পরগনার কুলপির ছামনাবুনিতে। মঙ্গলবার সেই ছামনাবুনি থেকেই উদ্ধার হয়েছে প্রচুর বোমা। এর পাশাপাশি, মুর্শিদাবাদের সাগরদিঘি থেকে আগ্নেয়াস্ত্র-সহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বীরভূমের রামপুরহাটেও আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করা হয়েছে এক যুবককে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কুলপির ছামনাবুনি এলাকায় মাঠের কাছে স্তূপীকৃত খড়ের গাদায় দু’টি নাইলন ব্যাগবোঝাই বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সুন্দরবন পুলিশ জেলার বিশেষ দল এবং কুলপি থানার পুলিশ। পুলিশ বাহিনী গিয়ে বম্ব স্কোয়াডকে নিয়ে বোনাগুলি উদ্ধার করে। প্রসঙ্গত, রবিবারই ওই এলাকা থেকে উদ্ধার করা হয়েছিল ২৪টি বোমা। তার আগে গত বৃহস্পতিবার বিকেলে গ্রামের একটি কালভার্টের নীচে রাখা কৌটো বোমা বিস্ফোরণে জখম হয় ২ কিশোর। এর পর থেকে গ্রামে লাগাতার তল্লাশি চালাচ্ছিল পুলিশ। তাতে উদ্ধার হয় ৫টি তাজা বোমা এবং একটি আগ্নেয়াস্ত্র। ওই ঘটনায় তিন জনকে গ্রেফতারও করে পুলিশ। এই সব ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও গ্রাম থেকে উদ্ধার হল তাজা বোমা। ওই এলাকায় আরও বোমা মজুত থাকতে পারে সন্দেহে পুলিশের। এলাকায় লাগাতার তল্লাশি অভিযান চালানো হবে বলে সুন্দরবন পুলিশ সূত্রে জানা গিয়েছে।

কুলপিতে বোমা উদ্ধারের ঘটনার মধ্যেই মুর্শিদাবাদের সাগরদিঘির ৩৪ নম্বর জাতীয় সড়কের মোরগ্রাম এলাকায় নাকা তল্লাশির সময় এক যুবকের থেকে ৫টি ওয়ানশটার এবং ৫টি কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত তাবারুক শেখ লালগোলার বাসিন্দা। ধৃতকে ৭দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে জঙ্গিপুর আদালত। রামপুরহাটের ঝনঝনিয়া সেতুর কাছে সোমবার রাতে সন্দীপ ডোম ওরফে রাজু এবং সাদেক শেখ নামে দুই দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে পাওয়া গিয়েছে একটি ওয়ানশটার এবং একটি কার্তুজ। বাজেয়াপ্ত করা হয়েছে একটি মোটরসাইকেলও। পুলিশের প্রাথমিক অনুমান, ডাকাতি করার উদ্দেশ্যে ওই ২ দুষ্কৃতী ঘটনাস্থলে ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arms bomb police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE