Advertisement
০৫ মে ২০২৪
Burdwan

বন্ধুর দেওয়া ‘হজমি গুলি’ মুখে পুরতেই বমি, শেষে মৃত্যু খণ্ডঘোষের ন’বছরের খুদে পড়ুয়ার

বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার কুলে প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে। মৃত শিশুর নাম বিনয় মণ্ডল। তৃতীয় শ্রেণির পড়ুয়া সে। রাতে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত শিশুর নাম বিনয় মণ্ডল। নিজস্ব ছবি।

মৃত শিশুর নাম বিনয় মণ্ডল। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
খণ্ডঘোষ শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৭
Share: Save:

স্কুলে ‘হজমি গুলি’ দিয়েছিল সহপাঠী। সেই লজেন্স খেয়েই মৃত্যু হল ৯ বছরের এক শিশুর! বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার কুলে প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে। মৃত শিশুর নাম বিনয় মণ্ডল। তৃতীয় শ্রেণির পড়ুয়া সে। বুধবার গভীর রাতে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই শিশুর। প্রাথমিক ভাবে দাবি, লজেন্সের মতো দেখতে যে বড়িটি বিনয় খেয়েছিল, সেটি আসলে কীটনাশক!

পরিবার সূত্রে খবর, রোজকার মতো বুধবারও সকাল ১০টায় স্কুলে যায় বিনয়। তার কয়েক ঘণ্টা পরেই পরিবারের কাছে খবর আসে, স্কুলে অসুস্থ হয়ে পড়েছে সে। তাঁকে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। বিনয়ের বাবা নিরোদবরণ মণ্ডল জানান, ছেলের অসুস্থতার খবর পেয়েই তিনি স্বাস্থ্যকেন্দ্রে ছুটে যান। সেখানে অবস্থার অবনতি হওয়ায় বিনয়কে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই গভীর রাতে মৃত্যু হয় খুদে পড়ুয়ার।

নিরোদবরণের দাবি, তিনি জানতে পেরেছে, স্কুলে এক সহপাঠী বিনয়-সহ বাকিদের হজমি গুলি খেতে দেয়। বিনয়ই সেটি প্রথম খায়। বড়িটি মুখে দিতেই বমি করা শুরু করে বিনয়। তা দেখেই নিজেদের হাতে থাকা বড়ি ফেলে দেয় বাকি পড়ুয়ারা। স্কুলের প্রধানশিক্ষক সুহাশিস রঞ্জন দত্তও জানান, হজমি গুলির কথা বাকি ছাত্রদের থেকেই তিনি জেনেছেন। সুহাশিসের কথায়, ‘‘ওই জিনিসটা চকোলেটের মতো দেখতে হলেও সেটা যে চকোলেট নয়, দেখেই বুঝেছি। কারণ ভীষণ বাজে গন্ধ বেরোচ্ছিল। এর পরেই আমরা ভয় পেয়ে বিনয়কে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাই।’’

পুলিশ সূত্রে খবর, খুদের অস্বাভাবিক মৃত্যুর তদন্ত শুরু হয়েছে। দেহের ময়নাতদন্ত হয়েছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Burdwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE