Advertisement
২২ মে ২০২৪
Minor Girl

Minor Girl Marriage: নাবালিকাকে বিয়ে! কাটোয়া থেকে গ্রেফতার চাইল্ডলাইনের এক কর্মী

অরূপের বিরুদ্ধে অভিযোগ, কাটোয়ার মুস্থুলি গ্রামের বাসিন্দা ১৬ বছরের এক কিশোরীকে গত ১ জুলাই বিয়ে করেন তিনি।

বাঁ দিকে ধৃত অরূপ সাহা

বাঁ দিকে ধৃত অরূপ সাহা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ০০:৪০
Share: Save:

নাবালিকাকে বিয়ে করে শ্রীঘরে চাইল্ডলাইনের এক কর্মী। ধৃত যুবকের নাম অরূপ সাহা। তিনি চাইল্ডলাইনের পূর্ব বর্ধমানের কাটোয়া শাখার একজন সদস্য। অরূপের বাড়ি কাটোয়ার বরমপুর গ্রামে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে সংস্থার অধীনে অরূপ কাজ করতেন সেই সংস্থার এগজিকিউটিভ ডিরেক্টর জে মজুমদার গত ৬ অগস্ট ইমেল করে পূর্ব বর্ধমান জেলার সমাজকল্যাণ আধিকারিক প্রশান্ত রায়ের কাছে অভিযোগ করেন যে এক নাবালিকাকে বিয়ে করেছেন অরূপ। সেই অভিযোগের ভিত্তিতেই গত মঙ্গলবার কাটোয়া থানায় অরূপের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। তদন্তে নেমে শুক্রবার রাতে পুলিশ অরূপকে গ্রেফতার করে। শনিবার ধৃতকে কাটোয়া মহকুমা আদালতে তোলা হয়।

অরূপের বিরুদ্ধে অভিযোগ, কাটোয়ার মুস্থুলি গ্রামের বাসিন্দা ১৬ বছরের এক কিশোরীকে গত ১ জুলাই বিয়ে করেন তিনি। অভিযোগ পেয়ে সংস্থার পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। গত ২৯ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি রিপোর্ট জমা দেয়। সেখানে নাবালিকার বয়সের প্রমাণপত্র ও বিয়ের প্রমাণ-সহ সব তথ্য জমা পড়ে। তার পরেই অরূপের বিরুদ্ধে সমাজকল্যাণ দফতরে অভিযোগ জমা পড়ে। অভিযোগ পাওয়ার পর সংস্থা থেকে বহিষ্কার করা হয়েছে অরূপকে।

এই ঘটনা ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ধৃত অরূপ অবশ্য সংস্থার কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, ‘আমার বাবা দু’বছর আগে মারা গিয়েছেন। মা অসুস্থ। মা আমাকে বিয়ের জন্য খুব চাপ দিচ্ছিলেন। তাই নিজেদের মধ্যে বোঝাপড়া করে ওই মেয়েটিকে বিয়ে করেছি। কিন্তু বিয়ের অনুষ্ঠানের পর থেকেই আলাদা থাকি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minor Girl marriage arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE