Advertisement
০২ মে ২০২৪
Coronavirus in West Bengal

ঘণ্টার পর ঘণ্টা হাসপাতালের শয্যায় পড়ে রইল বৃদ্ধার মৃতদেহ, পদক্ষেপ করেননি কর্তৃপক্ষ

পূর্ব বর্ধমানে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের ৩ তলায় সম্প্রতি নতুন কোভিড ওয়ার্ড চালু হয়েছে।

হাসপাতালে পড়ে বৃদ্ধার দেহ।

হাসপাতালে পড়ে বৃদ্ধার দেহ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ০২ মে ২০২১ ০৩:১৭
Share: Save:

হাসপাতালের শয্যায় পড়ে রইল বৃদ্ধার মৃতদেহ। শুক্রবার মধ্য রাত থেকে পরের দিন বেলা ১২টা পর্যন্ত সে মৃতদেহ সরানো হল না। এমনকি ঢাকাও দেওয়া হল না। পাশের শয্যাগুলিতে ছিলেন অন্যান্য রোগী। বিক্ষুব্ধ রোগী-সহ তাঁদের পরিবারের লোকজনও। শনিবার তীব্র অসন্তোষের পরে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে দেহ সরানোর বন্দোবস্ত করা হয়। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের যুক্তি, কোভিড বিধি মেনেই দেহ রেখে দেওয়া হয়েছিল।

পূর্ব বর্ধমানে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের ৩ তলায় সম্প্রতি নতুন কোভিড ওয়ার্ড চালু হয়েছে। সেখানেই ঘটেছে এই ঘটনা। অন্যান্য রোগীর পরিবার সূত্রে খবর, যত ক্ষণ সেই ওয়ার্ডে দেহ পড়ে ছিল, তত ক্ষণ সেখানে কোনও পরিষেবাও দেওয়া হয়নি বাকি রোগীদের। ওয়ার্ডে চিকিৎসাধীন কোভিড আক্রান্ত এক মহিলার আত্মীয় স্বপন কুমার দে বলেছেন, ‘‘চিকিৎসা শুরু হলেও কালনা হাসপাতালের কোভিড ওয়ার্ডের ব্যবস্থা ভাল নয়।’’ রোগীদের অভিযোগ, ঘণ্টার পর ঘণ্টা পাশের শয্যায় মৃতদেহ পড়ে থাকায়, তাঁদের ভয় করতে শুরু করে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের খবর দেওয়ার পরেও কর্তৃপক্ষের দিক থেকে কোনও হেলদোল দেখা যায়নি।

হাসপাতালের সুপার অরূপরতন করণ জানিয়েছেন, মৃত রোগীর পরিজনদের সঙ্গে কথা বলে, কোভিড বিধি মেনে, তবেই দেহ সরাতে হয়। সেই সব কাজ সম্পূর্ণ করে বেলা ১২টার মধ্যেই মৃত দেহ সরিয়ে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

super speciality hospital Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE