Advertisement
১৬ মে ২০২৪
Durgapur Steel Plant

মিছিলে বহিষ্কৃতেরা, বিতর্ক

দীর্ঘদিন ধরে শেখ সাহাবুদ্দিন ডিএসপির আইএনটিটিইউসি-র ঠিকা শ্রমিক সংগঠনের কার্যকরী সভাপতি হিসাবে পরিচিত ছিলেন।

TMC rally at Durgapur Steel Plant

ডিএসপিতে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৭:২৫
Share: Save:

ডিএসপিতে ঠিকা শ্রমিক নিয়োগ ও গেট পাস নিয়ে দুর্নীতির অভিযোগে সম্প্রতি সাত জনকে সংগঠন থেকে বহিষ্কার করার কথা জানিয়েছিলেন আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ডিএসপির সামনে জনসভা থেকেও তাঁদের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেন ঋতব্রত এবং সংগঠনের জেলা সভাপতি অভিজিৎ ঘটক। তবে শনিবার তৃণমূলের পতাকা হাতে ডিএসপিতে একটি মিছিল হয়। সেখানে দেখা যায় ওই বহিষ্কৃতদের।

দীর্ঘদিন ধরে শেখ সাহাবুদ্দিন ডিএসপির আইএনটিটিইউসি-র ঠিকা শ্রমিক সংগঠনের কার্যকরী সভাপতি হিসাবে পরিচিত ছিলেন। গত ১০ এপ্রিল সাহাবুদ্দিন-সহ সাত জনকে বহিষ্কার করার কথা জানান ঋতব্রত। এ দিকে, বৃহস্পতিবার সকালে কারখানায় কাজে ঢুকতে গেলে তাঁর গাড়িতে আইএনটিটিইউসি-র ঠিকা শ্রমিক সংগঠনের বর্তমান সম্পাদক গোলাম রসুল মীর ও তাঁর অনুগামীরা হামলা চালান বলে সংবাদমাধ্যমের একাংশের কাছে অভিযোগ করেন সাহাবুদ্দিন। রসুল হামলার অভিযোগ উড়িয়ে দেন। এ দিন সাহাবুদ্দিনের উপরে হামলার প্রতিবাদে ডিএসপিতে মিছিল বেরোয়। সেখানে সাহাবুদ্দিন-সহ সাত বহিষ্কৃতই যোগ দেন বলে জানা গিয়েছে। সংগঠনের একটি সূত্রের দাবি, ঠিকা শ্রমিকেরা যে তাঁদের সঙ্গে রয়েছেন, সে বার্তা দিয়েই এই মিছিল হতে পারে। যদিও, সাহাবুদ্দিনের দাবি, “আমরা মিছিল করিনি। আমাদের উপরে হামলার প্রতিবাদে শ্রমিকেরাই মিছিল বার করেছিলেন। আমরা তাতে শামিল হই।” যদিও, বিষয়টি নিয়ে আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ বলেন, “আমরা আগেই বলে দিয়েছি, ওঁদের সঙ্গে সংগঠনের কোনও যোগাযোগ নেই। কেউ নিজে থেকে মিছিল করলে সংগঠনের কিছু আসে যায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur Steel Plant TMC Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE