Advertisement
০৩ মে ২০২৪
Maithon

মাইথন এবং পাঞ্চেত থেকে জল ছাড়া শুরু করল ডিভিসি, তবে আপাতত নেই শঙ্কা

বৃষ্টি অব্যাহত থাকলে পরিস্থিতি মোকাবিলার জন্য ধীর গতিতে জল ছাড়া হতে পারে বলে ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন ডিভিসি কর্তৃপক্ষ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৫:১৮
Share: Save:

টানা ৩ দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল-রানিগঞ্জ শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকায়। এই আবহে শুক্রবার ডিভিসি কর্তৃপক্ষ মাইথন এবং পাঞ্চেত জলাধার থেকে জল ছাড়ায় আশঙ্কা তৈরি হয়েছে এলাকায়। যদিও ডিভিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, বিপদের কোনও আশঙ্কা নেই।

ডিভিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় মাইথনে ২০৩ মিলিমিটার এবং পাঞ্চেত এলাকায় ৯৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। দু’টি জলাধার থেকে প্রায় ৭ হাজার এবং ১১ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। তবে সেই জল দুর্গাপুর পর্যন্ত পৌঁছনোর আগেই বিভিন্ন কৃষিজমিতে চলে যাবে বলে ডিভিসি কর্তৃপক্ষ জানিয়েছেন। বৃষ্টি অব্যাহত থাকলে পরিস্থিতি মোকাবিলার জন্য ধীর গতিতে জল ছাড়া হতে পারে বলে ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন ডিভিসি কর্তৃপক্ষ।

তবে বৃষ্টি আরও চলছে থাকলে দুর্গাপুর এলাকায় পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের। অবিরাম বৃষ্টির ফলে দুর্গাপুর মহকুমা কাঁকসা ব্লকের একাধিক এলাকায় জল জলমগ্ন । গাছ পড়ে কাঁকসা ডাকবাংলাতে যাওয়ার রাস্তাটিও বন্ধ হয়ে গিয়েছে। জলে ঢুবে এবং গাছ পড়ে অল্পবিস্তর ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি বাড়ি। জলবন্দি হয়ে পড়েছে কয়েকটি পরিবার। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য নামানো হয়েছে দমকল বাহিনীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE