Advertisement
০১ জুন ২০২৪
laxmi puja

Laxmi Puja 2021: বর্ধমানে হিন্দুদের লক্ষ্মীপুজোর সামগ্রী উপহার মুসলিম প্রতিবেশীদের

মঙ্গলবার রাত আর বুধবার, দু’দিন ধরেই চলছে লক্ষ্মীপুজো। সেই পুজোকে কেন্দ্র করেই ধর্মের বেড়া ভেঙে ফেললেন আলুডাঙার বাসিন্দারা।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ২১:০৯
Share: Save:

সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ল বর্ধমান শহরের আলুডাঙা। সেখানে মুসলিম সম্প্রদায়ের মানুষ লক্ষ্মীপুজোর সামগ্রী পৌঁছে দিলেন হিন্দু প্রতিবেশীদের বাড়িতে।

মঙ্গলবার রাত আর বুধবার, দু’দিন ধরেই চলছে লক্ষ্মীপুজো। সেই পুজোকে কেন্দ্র করেই ধর্মের বেড়া ভেঙে ফেললেন আলুডাঙার বাসিন্দারা। পড়শিদের হাত থেকে এমন উপহার পেয়ে আপ্লুত এখানকার হিন্দু পরিবারের মানুষজনও। মৌসুমি মণ্ডল, সুমিত্রা বাগেরা জানাচ্ছেন, এই ভালবাসা তাঁদের মন জয় করেছে। বলছেন, ‘‘বারো মাস পাশাপাশি বাস করি আমরা। একের উৎসব অন্যের কাছেও আনন্দের।’’

অন্য দিকে, যাঁরা এই সৌভ্রাতৃত্বের নজির রাখলেন, তাঁদের মধ্যে ইফতিকার আহম্মদ বলেন, ‘‘এমনটাই হয়ে আসছে এই এলাকায়। ইদে হিন্দু ভাইয়েরা আমাদের শিমাই, লাচ্চা, ফল উপহার দেন। আমরাও আজ ফল ও পুজোর কিছু সামগ্রী ওদের হাতে তুলে দিতে চেয়েছিলাম। খুব আনন্দ পেলাম এটা করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

laxmi puja Laxmi Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE