Advertisement
১৭ মে ২০২৪
asansol municipality

জিতেনের বিরুদ্ধে দু’হাজার টাকায় মহিলা ভোট কেনার অভিযোগ! পাল্টা দিলেন প্রাক্তন মেয়র

জিতেন্দ্র তিওয়ারির দাবি, মহিলাদের সম্পর্কে অপমানজক মন্তব্য করছে শাসক শিবির। এর জবাব মিলবে আসানসোল পুরভোটে।

আসানসোলে এবার পোস্টার-বিতর্ক।

আসানসোলে এবার পোস্টার-বিতর্ক। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৪
Share: Save:

মহিলা ভোটারদের দু’হাজার টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। এমনই দাবি করে পোস্টারে ছয়লাপ আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণ ডাঙা এলাকা। কে বা কারা এই পোস্টার লাগিয়েছে, তা জানা যায়নি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে উঠেছে রাজনৈতিক তরজা। জিতেন পাল্টা আঙুল তুলেছেন তৃণমূলের দিকে। তাঁর দাবি, মহিলাদের সম্পর্কে অপমানজক মন্তব্য করছে শাসক শিবির। পাশাপাশি নারদা ও সারদা মামলা নিয়ে কটাক্ষ করেন তিনি।

শুক্রবার আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণ ডাঙা এলাকার কয়েকটি পাঁচিল ও বাড়ির দেওয়ালে বেশ কিছু পোস্টার দেখা গিয়েছে। তাতে লেখা, 'এই ওয়ার্ডের মহিলাদের দু’হাজার করে টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি।' এই পোস্টার নিয়ে শুরু হয় বিতর্ক। জিতেন তিওয়ারি তথা বিজেপি নেতৃত্ব আঙুল তুলেছেন তৃণমূলের দিকে। অন্য দিকে স্থানীয় তৃণমূল নেতা মনোজ যাদব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানান, এই সমস্ত পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। কারণ তিনি মনে করেন, মহিলাদের অপমান করা হয়েছে পোস্টারে। যা পাড়ার রুচিতে বাধে। তাঁর দাবি, এতে অন্য দলের নেতাকর্মীরা যুক্ত।

অন্য দিকে স্থানীয় বিজেপি নেতা ওমনারায়ণ প্রসাদ জানিয়েছেন, এই ধরনের পোস্টার আগে কোনও দিন পাড়ায় পড়েনি। যারা এই ঘটনা ঘটিয়েছে, তারা নোংরা কাজ করেছে বলে মন্তব্য করেন তিনি। বিজেপি নেতার কথায়, ‘‘পাড়ার মহিলাদের অপমান করা হয়েছে এই পোস্টারে। দল-মত নির্বেশেষে এর তীব্র প্রতিবাদ করছি আমরা।’’ এদিকে পোস্টার বিতর্কে আসানসোলের প্রাক্তন মেয়রের কটাক্ষ, ‘‘মহিলা সম্পর্কে ওদের মনোভাব বোঝা গিয়েছে।’’ তাঁর আরও সংযোজন, ‘‘সারদা-নারদার টাকায় যাঁরা বড়লোক হয়েছেন, তাঁরা টাকা ছাড়া আর কিছু বোঝেন না। ভোটে এর জবাব মিলবে।’’ উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি রয়েছে আসানসোল পুরনিগমের ভোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE