Advertisement
০৫ মে ২০২৪
Agnimitra Paul

অগ্নিমিত্রার খোঁজ দিলে সূর্যদেবের আশীর্বাদ! তৃণমূলের শত্রুঘ্নের পর ‘নিখোঁজ’ বিজেপি বিধায়ক

শুক্রবার আসানসোলের গোপালপুর ফতেপুর সংলগ্ন এলাকার বাড়ি-পাঁচিল ইত্যাদি পোস্টারে ছেয়ে যায়। ওই সব পোস্টারে অগ্নিমিত্রার ছবি দিয়ে লেখা, ‘নিখোঁজ’। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

বৃহস্পতিতে শত্রুঘ্ন, শুক্রে অগ্নিমিত্রা ‘নিখোঁজ’!

বৃহস্পতিতে শত্রুঘ্ন, শুক্রে অগ্নিমিত্রা ‘নিখোঁজ’! —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৬:১২
Share: Save:

আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিন‌্‌হার পর এ বার আসানসোল দক্ষিণের বিধায়ক তথা বাংলার বিজেপি মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পলের নিখোঁজ পোস্টার পড়ল তাঁরই বিধানসভা এলাকায়। শুক্রবার সকাল থেকে এ নিয়ে সরগরম এলাকা। তৃণমূল এবং বিজেপি একে অন্যকে এই পোস্টার-কাণ্ডে দুষছে। যদিও কেউই এই পোস্টার দেওয়ার দায় নিচ্ছেন না।

শুক্রবার আসানসোলের গোপালপুর ফতেপুর সংলগ্ন এলাকার বাড়ি-পাঁচিল ইত্যাদি পোস্টারে ছেয়ে যায়। ওই পোস্টারে অগ্নিমিত্রার ছবি দিয়ে লেখা ‘নিখোঁজ’। পোস্টারের নীচে লেখা রয়েছে, ‘‘ছটপুজো উপলক্ষে আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক মহাশয়া অগ্নিমিত্রা পালকে খুঁজে পাওয়া যাচ্ছে না।’’ পোস্টারে এ-ও লেখা বিধায়িকাকে যে বা যিনি খুঁজে দেবেন ছটপুজোয় সূর্যদেবের আশীর্বাদ পাবেন তিনি।

বিজেপির অভিযোগ, এ পোস্টার ছড়িয়েছে তৃণমূল। কারণ, বৃহস্পতিবার চাউর হয়ে গিয়েছে যে আসানসোলের তৃণমূল সাংসদ নিখোঁজ। এখন তার ‘দায়’ বিজেপির উপর চাপানোর চেষ্টা হচ্ছে। এ নিয়ে আসানসোল জেলা বিজেপির মুখপাত্র বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, ‘‘কী বিড়ম্বনার ব্যাপার ভাবুন তো (তৃণমূলের পক্ষে)! কয়েক ঘণ্টা আগে তৃণমূল সাংসদ ‘নিখোঁজ’ বলে পোস্টার দেখা গিয়েছিল। আমাদের কাছে যেটুকু খবর আছে, তাতে জেনেছি যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে এই পোস্টার পড়েছে। এখন অস্বস্তি ঢাকতে তৃণমূলের আর এক পক্ষ বিজেপি বিধায়ক নিখোঁজ বলে পোস্টার দিচ্ছে তৃণমূল।’’ তাঁর সংযুক্তি, ‘‘ওঁরা খবর রাখেন না। পুজো-পার্বণ, সুযোগ-সুবিধা— সব সময় মানুষের পাশে আছেন অগ্নিমিত্রা। তিনি দুর্গাপুজোর সময় এখানে ছিলেন। ছটপুজোতেও উপস্থিত থাকবেন।’’ তাঁর কটাক্ষ, ‘‘তৃণমূল সাংসদ নিখোঁজ বলে বিজেপির বিধায়কের উপর দায় চাপিয়ে শাসক দল বাঁচতে পারবে না।’’

পোস্টার-কাণ্ডে অগ্নিমিত্রার প্রতিক্রিয়ার জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। তবে তিনি বলেন, ‘‘এখন দলীয় বৈঠক আছি। পরে এ নিয়ে কথা বলব।’’ পরে সন্ধ্যার দিকে তিনি বলেন, ‘‘দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তৃণমূলের। তাই তারা এ সব অভিযোগ করছে। তবে একটু হোমওয়ার্ক করে আসা উচিত ছিল ওদের। আসানসোল দক্ষিণের মানুষ জানেন তাঁদের জন্য কী করি আমি এবং কখন কখন তাঁদের কাছে যাই।’’ একই সঙ্গে শত্রুঘ্নের নামে পোস্টার মেলার প্রসঙ্গে অগ্নিমিত্রা জানান, ‘সিনিয়র সিটেজেন’কে নিয়ে কোনও মন্তব্য করবেন না।

উল্লেখ্য, বৃহস্পতিবার আসানসোলের কুলটিতে শত্রুঘ্নের বিরুদ্ধে পোস্টার দেখা যায়। সেখানে লেখা হয় ছটপুজোর আগে ‘বিহারিবাবু’ নিখোঁজ। এই পুরো ঘটনা নিয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাশু বলেন, ‘‘গত এপ্রিল মাসে আসানসোলে উপনির্বাচন হয়েছে। ভোটের ফলের পর প্রতি মাসে নিয়ম করে দু’বার এলাকায় আসেন সাংসদ। তাঁর অফিস আছে। সাধারণ মানুষের সঙ্গে দেখা করেন। এলাকার জন্য কাজ করেন। সব সময় অফিসে লোক রয়েছে। দুর্গাপুজোর সময় ১৫ দিন আসানসোলে ছিলেন সাংসদ। এর আগেও তো সাংসদ হয়েছে। বাবুল মন্ত্রী ছিলেন। তিনি আরও কম আসতেন। যাঁরা এ কাজ করছেন, তাঁরা নোংরামি করছেন।’’ যদিও এই পোস্টার-কাণ্ডের নেপথ্যে ঠিক কারা, তা এখনও অস্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE