Advertisement
১৬ জুন ২০২৪
Fever

Fever: শিশুদের জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা বাড়ছে কালনায়, ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন আরও ২০

২০ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত কালনার হাসপাতালে জ্বর-সর্দিকাশি এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ১৫১টি শিশুকে ভর্তি করানো হয়েছে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ২১:৫২
Share: Save:

শিশুদের মধ্যে জ্বর এবং শ্বাসকষ্টের উপসর্গের সমস্যা বা়ড়ছে পূর্ব বর্ধমানের কালনায়। সোমবার জ্বর এবং শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে আরও ২০টি শিশুকে কালনা মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

জেলার স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চলতি মাসে ২০ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত অর্থাৎ গত এক সপ্তাহের মধ্যে কালনার হাসপাতালে জ্বর-সর্দিকাশি এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ১৫১টি শিশুকে ভর্তি করানো হয়েছে। তবে সব শিশুরই শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও হাসপাতালে শিশু ভর্তির সংখ্যা প্রায় প্রতি দিনই বা়ড়ছে। ফলে উদ্বিগ্ন জেলার স্বাস্থ্য দফতর।

চিকিৎসকদের অনেকেরই আশঙ্কা, আগামী কয়েক মাসে করোনার সংক্রমণ বাড়তে পারে। তাতে শিশুরাইঅ বেশি আক্রান্ত হবে বলে মনে করছেন বহু বিশেষজ্ঞ। কালনা মহকুমা হাসপাতালের সুপার অরূপরতন করণ বলেন, ‘‘জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি করানো সমস্ত শিশুর কোভিড পরীক্ষা হয়েছে। তবে তাতে কারও কোভিড ধরা পড়েনি।’’ তা সত্ত্বেও ওই শিশুদের বাড়িতে কোভিডবিধি মেনে মেলামেশার পরামর্শ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fever Breathlessness Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE