Advertisement
০১ মে ২০২৪
TMC MLA

ভোটের ব্যস্ততার মাঝেই নববর্ষে নিজের দোকানে পুজো করলেন তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ

ব্যস্ত রাজনৈতিক জীবনে নানা কর্মসূচির মধ্যেও দোকানের গণেশ পুজোয় কখনও ছেদ পড়েনি সত্তরের রবীন্দ্রনাথের।

Rabindranath Cahatterjee

তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৭:৪৮
Share: Save:

রাজনৈতিক ব্যস্ততার মাঝে বাংলা নববর্ষে নিজের দোকানে পুজো করলেন তৃণমূলের প্রবীন বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। শতবর্ষ পার করা পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে গণেশ পুজো করে বছর শুরু করলেন কাটোয়ার তৃণমূল কংগ্রেসের বিধায়ক।

ব্যস্ত রাজনৈতিক জীবনে নানা কর্মসূচির মধ্যেও দোকানের গণেশ পুজোয় কখনও ছেদ পড়েনি সত্তরের রবীন্দ্রনাথের। পরম্পরা ও প্রথা এবং শাস্ত্রীয় আচার মেনে সকালে বসত বাড়ি থেকে নতুন গণেশের মৃন্ময় মূর্তি নিয়ে কাটোয়া স্টেশন বাজারের দোকানে স্থাপন করে নিজেই পুজো সারেন বিধায়ক। রবীন্দ্রনাথ বলেন, ‘‘এই কাজ আমার বাবা রাধাকান্ত চট্টোপাধ্যায় জীবদ্দশায় করতেন। বাবার অবর্তমানে নিজেদের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে নিজেই এই শুভ কাজ করি।’’

দীর্ঘ ৩০-৩৫ বছর ধরে পয়লা বৈশাখে এই রুটিন চলে আসছে রবীন্দ্রনাথের। একশো বছর আগে বাবা প্রতিষ্ঠা করেছিলেন পাইকারি এবং খুচরো চা পাতা বিক্রির দোকান। বর্তমানে বিধায়ক রবীন্দ্রনাথ দেখাশোনা করেন। রবিবার পুজো শেষে কিছু ক্ষণ দোকানে বসেই আবার ঢুকে পড়েন রাজনৈতিক কর্মসূচিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC MLA Bengali New Year
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE