Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Local Train

যাত্রী হয়রানি অব্যাহত, ৭ সেপ্টেম্বর পর্যন্ত বর্ধমান-রামপুরহাট শাখায় ট্রেন চলাচল অস্বাভাবিক

রেল জানিয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল হবে। রামপুরহাট থেকে ন’টি, আজিমগঞ্জ থেকে ছ’টি, কাটোয়া থেকে দু’টি ও বর্ধমান থেকে একটি লোকাল ট্রেন বাতিল।

image of local train

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ২৩:২৯
Share: Save:

আবারও হয়রানি! আবারও ট্রেন বিভ্রাট! বর্ধমান-রামপুরহাট শাখায় ৭ সেপ্টেম্বরের আগে স্বাভাবিক হচ্ছে না রেল চলাচল। এমনটাই জানিয়েছেল রেল কর্তৃপক্ষ। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, বর্ধমান-রামপুরহাট শাখায় আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত বিঘ্নিত হবে রেল চলাচল। যদিও যাত্রীদের কথা ভেবে ৭ তারিখ পর্যন্ত বেশ কয়েকটি যাত্রী স্পেশাল ট্রেন চলাচল করবে। বর্ধমান থেকে ভোর ৪টে, সকাল ৭টা ২৫ মিনিট, ৯টা ১০ মিনিট, দুপুর ১টা ২০মিনিট, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট এবং ৮টা ৩৫ মিনিটে ছাড়বে বিশেষ ট্রেন। তারাপীঠ থেকে বিশেষ ট্রেন ছাড়বে সকাল ৬টা ৩০ মিনিট, ৯টা ৪৫ মিনিট, ১১টা ৫০ মিনিট এবং বিকেল ৪টে, সন্ধ্যা ৭টা ১০ মিনিট এবং রাত ৯টায়।

রেল জানিয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল হবে। রামপুরহাট থেকে ন’টি, আজিমগঞ্জ থেকে ছ’টি, কাটোয়া থেকে দু’টি ও বর্ধমান থেকে একটি লোকাল ট্রেন বাতিল। এ ছাড়াও বেশ কিছু মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত এবং পরিবর্তন করা হয়েছে।

দিন কয়েক আগে রেল জানিয়েছিল, রামপুরহাট এবং চাতরার মধ্যে তৃতীয় লাইন সংযোগের কাজ হবে। সেই কারণে ১৮ থেকে ৩০ অগস্ট পর্যন্ত বর্ধমান-রামপুরহাট লুপলাইনের সমস্ত মেল, এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। রেল আরও জানানো হয়, তৃতীয় লাইনের সংযোগ স্থাপনের কারণে রামপুরহাট, স্বাধীনপুর, নলহাটি এবং চাতরা স্টেশনে নন-ইন্টার লকিংয়ের কাজ চলবে। রামপুরহাট-সাহেবগঞ্জ সেকশনে ১৩ দিন ধরে এই কাজ চলবে। সে জন্যই ট্রেন চলাচল নিয়ন্ত্রণ প্রয়োজন। কিন্তু নির্দিষ্ট দিনের পরেও অবস্থা স্বাভাবিক হয়নি। আরও এক সপ্তাহ ভোগান্তি চলতে পারে বলে আশঙ্কা যাত্রীদের। ৭ সেপ্টেম্বরের পর অবস্থা স্বাভাবিক হয় কি না, সে দিকে তাকিয়ে তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Local Train disruption Rampurhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE