Advertisement
১৮ মে ২০২৪
Fake officers

Fake CBI Lawyer: ‘জালিদের থেকে সাবধান হন!’ ক’দিন আগেই ফেসবুকে লেখেন জাল সিবিআই আইনজীবী

আপতদৃষ্টিতে নিজেকে ‘সচেতন নাগরিক’ এবং নেটমাধ্যেমে নিজের ‘স্বচ্ছ ভাবমূর্তি’ বজায় রাখতেই সনাতন এই পোস্ট করেন বলে মনে করছেন অনেকে।

ভুয়ো আধিকারিক সোমনাথ রায়চৌধুরীর নেট মাধ্যমে সেই বার্তা।

ভুয়ো আধিকারিক সোমনাথ রায়চৌধুরীর নেট মাধ্যমে সেই বার্তা। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৩:২৯
Share: Save:

ভুয়ো আইএএস আধিকারিকের হাত থেকে সাবধান হতে জনগণকে সচেতন করেছিলেন সিবিআইয়ের ভুয়ো আইনজীবী!

প্রতারকের হাত থেকে সাবধান, ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে দেবাঞ্জন দেব ধরা পড়ার পর এমনই সাবধানবাণী নেটমাধ্যমে পোস্ট করেছিলেন আর এক ধৃত ভুয়ো আধিকারিক সনাতন রায়চৌধুরী। জনগণকে সচেতন করা সেই সনাতনকে প্রতারণার অভিযোগে সোমবার রাতে গ্রেফতার করে পুলিশ।

নীল বাতি লাগানো গাড়িতে যাতায়ত করা, নিজেকে সিবিআই এবং রাজ্য সরকারের আধিকারিক বলে পরিচয় দিয়ে জালিয়াতি করে জমি বাড়ি বিক্রি করে কলকাতা পুলিশের জালে এখন সনাতন। অন্যদিকে, কসবায় ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে গ্রেফতার হন ভুয়ো আইএস দেবাজ্ঞন দেব।

একজন নিজেকে সিবিআই আধিকারিক পরিচয়ে প্রতারণায় সামিল, তো অন্য জন নিজেকে আইএএস পরিচয় দিয়ে একাধিক মানুষকে প্রতারণা করে গিয়েছেন। দেবাঞ্জনের ভুয়ো ভ্যাকসিন-কাণ্ড সামনে আসতেই সমাজের বিভিন্ন স্তর থেকে সমালোচনা, নিন্দা, প্রতিবাদের ঝড় ওঠে। সেই তালে তাল মেলাতে ভোলেননি ভুয়ো আধিকারিক সনাতনও। দেবাঞ্জনের গ্রেফতারের ছবি দেওয়া একটি সংবাদ নেটমাধ্যমে ২৫ জুন পোস্ট করেন সনাতন। এর পর লেখেন, ‘দয়াকরে প্রতারকদের থেকে সাবধান হন।’

আপতদৃষ্টিতে নিজেকে ‘সচেতন নাগরিক’ এবং নেটমাধ্যেমে নিজের ‘স্বচ্ছ ভাবমূর্তি’ বজায় রাখতেই সনাতন এই পোস্ট করেন বলে মনে করছেন অনেকে। এছাড়াও নেটমাধ্যমে একাধিক ছবিতে সিবিআই-এর নিজাম প্যালেসের অফিসকে ট্যাগ করা হয়েছে। আপাতত পুলিশের জালে তিনি।

পুলিশ সূত্রে খবর, বরাহনগর এলাকার বাসিন্দা সনাতন কলকাতা হাই কোর্টের আইনজীবী। তিনি নিজেকে রাজ্য সরকার ও সিবিআই-এর কৌঁসুলি পরিচয় দিতেন। গড়িয়াহাট থানা এলাকায় জমি-বাড়ি বিক্রিতে যুক্ত ছিলেন বলে অভিযোগ। এই কাজে তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগও আছে। সোমবার গড়িয়াহাট এলাকায় ১০ কোটির একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন সনাতন। যদিও প্রতারণার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়াতে প্রথমে তাঁকে আটক করা হয়। পরে আরও তদন্তের পরে গ্রেফতার করা হয়।সনাতনকে জিজ্ঞাসাবাদ করে তাঁর আরও প্রতারণার খোঁজ পেতে চাইছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE