Advertisement
১৯ মে ২০২৪
AITC

Dilip Ghosh vs TMC: মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য দিলীপের, শাস্তির দাবি তুলে সরব অভিষেক

দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করেছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এমনটাই অভিযোগ করল তৃণমূল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় দিলীপ ঘোষের বিরুদ্ধে শাস্তির দাবিতে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় দিলীপ ঘোষের বিরুদ্ধে শাস্তির দাবিতে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ২০:৫৯
Share: Save:

সম্প্রতি কলকাতায় একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এমনটাই অভিযোগ করে তাঁর শাস্তির দাবি তুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সোমবার কলকাতার একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী এক বক্তব্য প্রসঙ্গে নিজের মতামত প্রকাশ করতে গিয়ে দিলীপ এই অপমানজনক মন্তব্য করেছেন বলে অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। বুধবার এ প্রসঙ্গে টুইট করে প্রতিবাদ জানান অভিষেক। টুইটে তিনি লেখেন, ‘আপত্তিকর! প্রধানমন্ত্রীর এ বার উচিত এমন আলগা মন্তব্য করা ব্যক্তিদের গ্রেফতার করা। বিজেপি নেতারা কীভাবে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী প্রসঙ্গে এমন কথা বলতে পারেন?’ তিনি আরও লিখেছেন, ‘রাজনীতিতে দিলীপ ঘোষের মতো বিজেপি নেতারা লাগাতার কদর্য মন্তব্য করেই চলেছেন।’

বারাসতের তিন বারের সাংসদ কাকলি বলেন, ‘‘আজ ভারতবর্ষের জন্য দুঃখের দিন। ভারতীয় জনতা পার্টি ও দিলীপ ঘোষ দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীরবিরুদ্ধে যে নারীবিদ্বেষী কথাবার্তা বলছেন, অপমান করছেন,সেই মন্তব্যের বিরুদ্ধে আমরা তীব্র ধিক্কার জানাচ্ছি। তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। দিলীপ ঘোষ আগেও মহিলাদের বিষয়ে নানা সময়ে অসম্মানজনক কথা বলে এসেছেন। গত বছর তো একটি অনুষ্ঠানে তিনি মা দুর্গাকেও অপমান করেছিলেন। আমরা তাঁর শাস্তির দাবি জানাচ্ছি।’’

দিলীপ বর্তমানে দলের কাজে আন্দামানে রয়েছেন। একাধিক বার মোবাইলে ফোন করা হলেও, তাঁকে পাওয়া যায়নি। এ প্রসঙ্গে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘দিলীপদা কখনওই মুখ্যমন্ত্রী প্রসঙ্গে কোনও অশালীন কথা ব্যবহার করেননি। মুখ্যমন্ত্রীকে অপমান করার কোনও উদ্দেশ্যই তাঁর নেই। উনি সহজ ভাষায় কথা বলেন, সেই ভাষায় আসল ঠিকানা কোনটা জানতে চেয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE