Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BJP Clash In New Town

সন্দেশখালির পথে লকেট, অগ্নিমিত্রা, ভারতীদের আটক করল পুলিশ, নিউ টাউনে ব্যারিকেড, বিক্ষোভ

সন্দেশখালি যাওয়ার পথেই আটকে দেওয়া বিজেপির নেত্রীদের। মিছিলে ছিলেন লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমত্রা পাল, ভারতী ঘোষ। নিউ টাউনের পথে ব্যারিকেড করে আটকে দেওয়া হয় তাঁদের।

ব্যারিকেড ঠেলে বেরোনোর চেষ্টা অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়দের। বৃহস্পতিবার নিউ টাউনে।

ব্যারিকেড ঠেলে বেরোনোর চেষ্টা অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়দের। বৃহস্পতিবার নিউ টাউনে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৬:৫১
Share: Save:

সন্দেশখালি যাওয়ার পথে নিউ টাউনের কাছে পুলিশের হাতে আটক হলেন বিজেপির নেত্রী লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল এবং ভারতী ঘোষ। বৃহস্পতিবার তাঁদের নেতৃত্বে বিজেপির মহিলা মোর্চার একটি দল এগোচ্ছিল সন্দেশখালির দিকে। নিউ টাউনের কাছে পৌঁছতেই আটকে দেওয়া হয় তাঁদের। পরে বিজেপির ওই তিন নেত্রীকে আটকও করে নিউ টাউন থানার পুলিশ।

বৃহস্পতিবার এই প্রতিবেদন লেখার সময় ঘটনার প্রতিবাদে নিউ টাউন থানার বাইরে অবস্থান বিক্ষোভে বসেছেন বিজেপির মহিলা মোর্চার সদস্যরা। অন্য দিকে, বিক্ষোভকারীরা যাতে থানা চত্বরে প্রবেশ করতে না পারেন, সে জন্য বন্ধ করে দেওয়া হয়েছে থানার গেট।

বৃহস্পতিবার নারী দিবসের আগের দিন সন্দেশখালিতে যাবেন বলে জানিয়েছিলেন বিজেপির মহিলা মোর্চার সদস্যরা। সেই মিছিলের নেতৃত্বে বিজেপি সাংসদ লকেট, বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা এবং বিজপির নেত্রী তথা প্রাক্তন আইপিএস অফিসার ভারতীর নেতৃত্বে একটি মিছিল এগোচ্ছিল সন্দেশখালির দিকে। মাঝপথেই ব্যারিকেড করে বাধা দেওয়া হয় মিছিলটিকে। সেই ব্যারিকেড ভেঙে বাইরে বেরোনোর চেষ্টা করলে পুলিশ আটক করে বিজেপির তিন নেত্রীকে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, পুলিশের উপর ক্ষোভ উগরে দিচ্ছেন লকেট-অগ্নিমিত্রারা। অগ্নিমিত্রা প্রশ্ন করছেন, ‘‘সন্দেশখালিতে যাচ্ছি, সেখানে ১৪৪ ধারা জারি নেই। নিউ টাউনেও ১৪৪ ধারা জারি নেই তবে কেন আটকানো হচ্ছে আমাদের?’’ লকেটকে পরে মুখ্যমন্ত্রী মমতার নাম না করে বলতে শোনা যায়, ‘‘এটাই হল সাদা শাড়ি আর হাওয়াই চটির আসল রূপ। সামনে উনি যা-ই বলুন, উল্টো দিকটা হল এই রকম।’’

উল্লেখ্য এর আগেও সন্দেশখালি যাওয়ার পথে বাধা দেওয়া হয়েছিল বিজেপির নেত্রীদের। লকেটকে সন্দেশখালিতে ঢুকতে দেওয়া হয়নি। শুভেন্দুর মিছিলে অগ্নিমিত্রাদেরও ধামাখালিতে আটকেছিল পুলিশ। পরে আদালতের নির্দেশে তাদের সন্দেশখালিতে যেতে দেওয়া হলেও সেই সফরে পুলিশ অফিসারকে অপমান করার অভিযোগ ওঠে অগ্নিমিত্রাদের বিরুদ্ধে। যা নিয়ে বিতর্কের রেশ এখনও চলছে।

বৃহস্পতিবার নারী দিবস উপলক্ষে পদযাত্রা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর সভায় তিনি টেনে আনেন সন্দেশখালির সেই পুলিশকে অপমানের প্রসঙ্গ। বলেন পাগড়ি পরলেই খলিস্তানি বলে দেগে দিচ্ছে ওরা। পঞ্জাবের সমস্ত ভাইবোনের উচিত এই অপমানের জন্য বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে লড়া।

অন্য দিকে, নিউ টাউনেও ব্যারিকেড ভাঙতে চেয়ে যখন পুলিশের সঙ্গে লকেট-অগ্নিমিত্রাদের যখন ধস্তাধস্তি হচ্ছে, তখনকার একটি ভিডিয়ো ফুটেজে অগ্নিমিত্রাকেও বলতে শোনা যায়, ‘‘আপনাকে কিছু বলব না। আপনারা বলেছেন আমরা খলিস্তানি বলেছি।’’ যদিও অগ্নিমিত্রা এ কথা কার উদ্দেশে বলেছেন, তা দেখা যায়নি ভিডিয়ো ফুটেজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE