Advertisement
১৬ মে ২০২৪
bus strike

রাজ্যে বাস ধর্মঘট প্রত্যাহার, স্বস্তি যাত্রীদের

এমনিতেই নিউ নর্মালে বাস, মিনিবাসের সংখ্যা কমে গিয়েছে। তার উপর ধর্মঘটের ঘোষণায় ভোগান্তির আশঙ্কা তৈরি হয়েছিল।

রাজ্যে বাস ধর্মঘট প্রত্যাহার

রাজ্যে বাস ধর্মঘট প্রত্যাহার ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২১:২৮
Share: Save:

বাস ধর্মঘট প্রত্যাহার করে নিল পরিবহণ সংগঠনগুলি। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত (২৮ থেকে ২৯ জানুয়ারি) বাস-মিনিবাস ধর্মঘটের ডাক দিয়েছিলেন পরিবহণকর্মীরা। বুধবার দাবিদাওয়া নিয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের আশ্বাসে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন তাঁরা।

ধর্মঘট প্রত্যাহারে স্বস্তিতে যাত্রীরা। এমনিতেই নিউ নর্মালে বাস, মিনিবাসের সংখ্যা কমে গিয়েছে। তার উপর ধর্মঘটের ঘোষণায় ভোগান্তির আশঙ্কা তৈরি হয়েছিল।

ধর্মঘট ডেকে ছিল জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট, ওয়েস্টবেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন-সহ পাঁচটি সংগঠনের যৌথ মঞ্চ। ডিজেলের মূল্যবৃদ্ধি, ভাড়া বাড়ানো-সহ নানা দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব পরিবহণকর্মীরা। সম্প্রতি ডিজেলের স্বাভাবিক দাম বেড়ে যাওয়ায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তাঁরা। নিজেদের মধ্যে আলোচনার পর পরিবহণ ধর্মঘটের ডাক দেয় সংগঠনগুলি।

ধর্মঘট নিয়ে বেশ কয়েক বার প্রশাসনিক স্তরে বৈঠকও হয়। কিন্তু তারা নিজেদের সিদ্ধান্ত অনড়ই ছিলেন। এ দিন যৌথ মঞ্চের পক্ষে প্রদীপনারায়ণ বসু বলেন, “আমাদের দাবি নিয়ে রাজ্য চিন্তাভাবনা করছে। এই দাবিগুলি কেন্দ্রের কাছে তুলে ধরা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে মুখ্যসচিবের তরফে। সে কারণেই আপাতত ধর্মঘট তুলে নেওয়া হয়েছে। আমরা লিখিত আশ্বাস চাইছি। ১৪ ফ্রেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Passengers bus strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE