Advertisement
০৫ মে ২০২৪
by election

By Election 2022: পিছচ্ছে না ভোট, উপনির্বাচনের বিজ্ঞপ্তি ঘোষণা করে দিল নির্বাচন কমিশন

নির্বাচন কমিশন ১২ মার্চ ঘোষণা করেছিল, ১২ এপ্রিল বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। ফল গণনা ১৬ এপ্রিল।

উপনির্বাচনের বিজ্ঞপ্তি ঘোষণা করল কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

উপনির্বাচনের বিজ্ঞপ্তি ঘোষণা করল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১১:২৮
Share: Save:

রাজ্যের আসানসোল এবং বালিগঞ্জ কেন্দ্রের উপনির্বাচনের বিজ্ঞপ্তি ঘোষণা করল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। বৃহস্পতিবার থেকে মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা। এমনটাই জানানো হয়েছে নির্বাচন কমিশনের এই বিজ্ঞপ্তিতে। এর আগে ১২ মার্চ দুই কেন্দ্রের নির্ঘণ্ট প্রকাশ করেছিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। কিন্তু এই নিয়ে কোনও গেজেট বা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। সম্ভবত উপনির্বাচনের দিন আরও পিছতে পেরে ভেবেই এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। বৃহস্পতিবার সেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। বিজ্ঞপ্তি প্রকাশ করা মানে বৃহস্পতিবার থেকেই জোরকদমে ভোটের কাজ শুরু করতে পারেন বিভিন্ন দলের কর্মীরা। মনোনয়নও জমা দেওয়া যাবে বৃহস্পতিবার থেকে।

নির্বাচন কমিশন ১২ মার্চ ঘোষণা করেছিল, ১২ এপ্রিল বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই কেন্দ্রের উপনির্বাচনের ফল গণনা আগামী ১৬ এপ্রিল। কিন্তু কমিশনের ঘোষণার পর আসানসোল এবং বালিগঞ্জে উপনির্বাচনের দিন পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল রাজ্য। তবে নির্বাচন কমিশন সাফ জানিয়ে দেয় যে, ভোটের দিন পিছনো সম্ভব নয়।

প্রসঙ্গত, গত বছরের ৪ নভেম্বর এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। সুব্রত বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। অন্য দিকে, ১৮ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে এই দুই কেন্দ্রেই উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে। রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE