Advertisement
১৬ মে ২০২৪
Arjun Singh

Arjun Singh: নিরাপত্তা প্রত্যাহার নিয়ে অর্জুনের আর্জি শুনল না হাই কোর্ট, অন্য বেঞ্চে যেতে নির্দেশ

বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরার পর সাংসদ অর্জুন সিংহের জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। এ নিয়ে হাই কোর্টে দ্বারস্থ হয়েছেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১২:০৪
Share: Save:

জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার নিয়ে অর্জুন সিংহের আর্জি শুনল না কলকাতা হাই কোর্ট। ব্যারাকপুরের সাংসদের নিরাপত্তা তুলে নেওয়ার মামলায় পুলিশি নিষ্ক্রিয়তাকে মান্যতা দিতে রাজি নয় আদালত।

অর্জুনের মামলায় বিচারপতি শম্পা সরকারের পর্যবেক্ষণ, সিআইএসএফ নোটিস দিয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে। এতে আদালত আপাতত পুলিশের তরফ থেকে কোনও গাফিলতি খুঁজে পায়নি।

বিচারপতির নির্দেশ, মামলাকারী অর্জুনকে আপাতত অন্য বেঞ্চে আর্জি জানাতে হবে। ওই বেঞ্চ পুলিশি নিষ্ক্রিয়তার বিষয়টি শুনতে পারে।

উল্লেখ্য, ক’দিন আগেই বিজেপি সঙ্গ ত্যাগ করে আবারও তৃণমূলে প্রত্যাবর্তন ঘটে ব্যারাকপুরের ‘বাহুবলী’ নেতার। দলবদলের পরই সাংসদের নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। বুধবার সকালে অর্জুনের জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহারের নোটিস আসে। এই নোটিস পেয়ে বেজায় চটেন সাংসদ।

সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, ‘‘আমি তো এক জন জনপ্রতিনিধি। আমার তো নিরাপত্তা লাগবেই। জেড ক্যাটেগরি নিরাপত্তা কেন্দ্রই দিয়েছিল। তুলে নেওয়ার জন্যই কি দিয়েছিল? আমি এ-সব জানতেই হাই কোর্টে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh Calcutta HighCourt TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE