Advertisement
১৮ মে ২০২৪
SALSA

Calcutta High Court: ‘খুবই দুঃখজনক অবস্থা!’ রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটিকে অর্থ দিতে বলল হাই কোর্ট

অর্থসঙ্কটে রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটি (সালসা)। বুধবার রাজ্য অর্থ দফতরকে হাই কোর্ট নির্দেশ দিয়েছে, সালসাকে প্রয়োজনীয় অর্থ দিতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৬:০১
Share: Save:

প্রবল অর্থসঙ্কটে রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটি (সালসা)। এমনকি, ক্ষতিপূরণের পাঁচ হাজার টাকা দেওয়ার মত অর্থও নেই সংস্থার কাছে! এমন পরিস্থিতিকে ‘দুঃখজনক’ বলল কলকাতা হাই কোর্ট।

এই পরিস্থিতি শুনে বুধবার রাজ্য অর্থ দফতরকে কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছে, সালসাকে প্রয়োজনীয় অর্থ দিতে হবে। যাতে বকেয়া ক্ষতিপূরণের টাকা মিটিয়ে দিতে পারে তারা। আগামী ছ’সপ্তাহের মধ্যে এ বিষয়ে রাজ্যের অর্থ দফতরকে রিপোর্ট দিয়ে জানাতে হবে হাই কোর্টে। আদালতেই নির্দেশ কার্যকর হয়েছে কি না রিপোর্টে উল্লেখ করতে হবে।

প্রসঙ্গত, ‘ওয়েস্ট বেঙ্গল ভিকটিম কমপেনসেশন ২০১৭’ অনুযায়ী রাজ্যেকে সংশ্লিষ্ট বিষয়ে একটি তহবিল চালু করতে হয়। যার মাধ্যমে রাজ্য সরকার লিগ্যাল সার্ভিস অথরিটির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য টাকা বিতরণ করে। কিন্তু অভিযোগ, গোড়া থেকে অর্থসঙ্কটে ভুগছে সালসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE