Advertisement
২৭ মে ২০২৪
Soumendu Adhikari

‘শ্মশান দুর্নীতি’ নিয়ে চাপে সৌমেন্দু, তদন্তে সাহায্য না করলে শো-কজ, পুলিশকে অনুমতি হাই কোর্টের

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাইকে জিজ্ঞাসাবাদের সময় ভিডিয়ো রেকর্ডিং করতে হবে পুলিশকে। সহযোগিতা না করলে লিখিত ভাবে হতে পারে শোকজ। জানাল কলকাতা হাই কোর্ট।

তদন্তে সহযোগিতা করতে হবে সৌমেন্দুকে। সহযোগিতা করলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ।

তদন্তে সহযোগিতা করতে হবে সৌমেন্দুকে। সহযোগিতা করলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:৩০
Share: Save:

কাঁথি পুরসভার শ্মশান দুর্নীতি মামলায় অস্বস্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে করা এফআইআর খারিজের আবেদনে সাড়া দিল না কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের নির্দেশ, আগের মতো তদন্ত চালিয়ে যেতে পারবে পুলিশ। এবং তদন্তে সহযোগিতা করতে হবে সৌমেন্দুকে। সহযোগিতা করলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ।

একই সঙ্গে আদালতের নির্দেশ, তদন্তের কোনও পর্যায়ে কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু সহযোগিতা না করলে লিখিত ভাবে তাঁকে শোকজ করতে পারবে পুলিশ। তবে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাইকে জিজ্ঞাসাবাদের সময় ভিডিয়ো রেকর্ডিং করতে হবে পুলিশকে।

সৌমেন্দু কাঁথি পুরসভার পুরপ্রধান থাকাকালীন কাঁথি কলেজ মাঠ সংলগ্ন শ্মশানের সামনে কয়েকটি স্টল নির্মাণে উদ্যোগী হয়েছিলেন পুর কর্তৃপক্ষ। সৌন্দর্যায়নের জন্যও কাজ শুরু হয়। অভিযোগ, ওই স্টল নির্মাণে বিপুল অঙ্কের আর্থিক দুর্নীতি হয়েছে। এ নিয়ে সৌমেন্দুর বিরুদ্ধে এফআইআর দায়ের হয় কাঁথি থানায়। সংশ্লিষ্ট মামলায় একাধিক বার পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে তাঁকে। ওই এফআইআর খারিজের আবেদন নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শিশির-পুত্র।সৌমেন্দু কাঁথি পুরসভার পুরপ্রধান থাকাকালীন কাঁথি কলেজ মাঠ সংলগ্ন শ্মশানের সামনে কয়েকটি স্টল নির্মাণে উদ্যোগী হয়েছিলেন পুর কর্তৃপক্ষ। সৌন্দর্যায়নের জন্যও কাজ শুরু হয়। অভিযোগ, ওই স্টল নির্মাণে বিপুল অঙ্কের আর্থিক দুর্নীতি হয়েছে। এ নিয়ে সৌমেন্দুর বিরুদ্ধে এফআইআর দায়ের হয় কাঁথি থানায়। সংশ্লিষ্ট মামলায় একাধিক বার পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে তাঁকে। ওই এফআইআর খারিজের আবেদন নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শিশির-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE