Advertisement
১৪ জুন ২০২৪
Sandeshkhali video case

সন্দেশখালির ভিডিয়োকাণ্ডে গঙ্গাধরের রক্ষাকবচ বহাল রইল, তবে মামলা গেল প্রধান বিচারপতির বেঞ্চে

সন্দেশখালির ভিডিয়োকাণ্ডে বিজেপি নেতা গঙ্গাধর কয়ালের রক্ষাকবচ বহালই রাখল কলকাতা হাই কোর্ট। তবে মামলাটি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে পাঠিয়ে দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।

গঙ্গাধরের মামলার শুনানি কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে গেল।

গঙ্গাধরের মামলার শুনানি কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে গেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৫:৪৮
Share: Save:

সন্দেশখালির ভিডিয়োকাণ্ডে বিজেপি নেতা গঙ্গাধর কয়ালের রক্ষাকবচ বহালই রাখল কলকাতা হাই কোর্ট। তবে মামলাটি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে পাঠিয়ে দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।

তাঁর ছবি ব্যবহার করে ভুয়ো ভিডিয়ো বানিয়ে ছড়ানো হয়েছে বলে অভিযোগ তুলে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন গঙ্গাধর। মামলাটি উঠেছিল বিচারপতি সেনগুপ্তের বেঞ্চে। গত মঙ্গলবার মামলার শুনানিতে বিচারপতি সেনগুপ্ত জানিয়েছিলেন, সুপ্রিম কোর্টে সন্দেশখালি মামলার শুনানির পরেই তিনি মামলাটি শুনবেন। এর মধ্যে গঙ্গাধরের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না বলেও জানিয়েছিলেন বিচারপতি সেনগুপ্ত। শুক্রবারের শুনানিতেও রাজ্যের এজির বক্তব্যের আশ্বাস মতো গঙ্গাধরের রক্ষাকবচ বহাল থাকবে বলে মৌখিক ভাবে জানিয়েছেন বিচারপতি।

কিন্তু শুক্রবার বিচারপতি সেনগুপ্ত জানিয়ে দেন, তিনি আর মামলাটি শুনবেন না। যে হেতু হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেও সন্দেশখালির ঘটনা সংক্রান্ত মামলার শুনানি হচ্ছে, তাই গঙ্গাধরের মামলাটিও সেই বেঞ্চে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন বিচারপতি সেনগুপ্ত। তিনি বলেন, ‘‘প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সন্দেশখালির মামলা বিচারাধীন রয়েছে। ওই বেঞ্চই সন্দেশখালির ঘটনায় সিবিআইকে তদন্তভারের নির্দেশ দিয়েছে। তাই এখন গঙ্গাধর কয়ালের বিষয়টিরও ওই বেঞ্চে শুনানি হওয়া উচিত। মামলাটি হাই কোর্টের প্রধান বিচারপতির কাছে পাঠানো হল। পরবর্তী শুনানি কবে হবে, তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE