Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

ছাড়পত্র দেওয়ার পরও শূন্যপদে নিয়োগ হচ্ছে না কেন? মন্ত্রিসভার বৈঠকে ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর

বিভিন্ন দফতরে শূন্যপদ রয়েছে। সেগুলোতে নিয়োগ হচ্ছে না কেন? মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে প্রশ্ন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি আধিকারিকেরা কেন গড়িমসি করছেন, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

mamata banerjee

তিনি ছাড়পত্র দিয়ে দিলেও সেই সব শূন্যপদে নিয়োগ কেন হচ্ছে না, মন্ত্রিসভার বৈঠকে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৮:২১
Share: Save:

বিভিন্ন দফতরে শূন্যপদ থাকা সত্ত্বেও কেন নিয়োগ হচ্ছে না? মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে এ নিয়ে প্রশ্ন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তাঁর ছাড়পত্র সত্ত্বেও কেন বেশ কিছু দফতরে এখনও নিয়োগ শুরু হয়নি, এ নিয়ে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, অনেক দফতরেই শূন্যপদ রয়েছে। সেই নিয়োগে তিনি ছাড়পত্র দিয়ে দিলেও সেগুলিতে নিয়োগ হচ্ছে না। সরকারি আধিকারিকেরা কেন গড়িমসি করছেন, তা নিয়ে মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছেন।

নিয়োগ দুর্নীতির মামলা নিয়ে শোরগোল রাজ্য রাজনীতিতে। শিক্ষক, অশিক্ষক থেকে পুরসভার নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা চলছে বিভিন্ন আদালতে। দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে শাসকদলের একের পর এক নেতা, বিধায়কের।

অন্য দিকে, দ্রুত নিয়োগ, সরকারি চাকরির নিয়োগে স্বচ্ছতা এবং বকেয়া ডিএ নিয়ে রাজ্যে আন্দোলন চলছে। এ নিয়ে রাজ্য সরকার কিছুটা অস্বস্তিতে। তার মধ্যে মুখ্যমন্ত্রীর এ হেন মন্তব্যে চাপান-উতোর শুরু হয়েছে। যদিও কোন কোন দফতরে শূন্যপদের কথা বলেছেন মমতা এবং কোনগুলিতে তাড়াতাড়ি নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছেন, তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee chief minister Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE