Advertisement
১৭ মে ২০২৪
COVID-19

West Bengal: কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল বৈঠকে মুখ্য ও স্বরাষ্ট্রসচিব

এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের সব জেলাশাসক, পুলিশ সুপার এবং কমিশনার। সন্ধ্যা ৬টার স‌ময় এই প্রশাসনিক বৈঠকটি হওয়ার কথা।

ভার্চুয়াল বৈঠকে বসবেন মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিব।

ভার্চুয়াল বৈঠকে বসবেন মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিব। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৬:৩১
Share: Save:

রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বৈঠকে বসতে চলেছেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের সব জেলাশাসক, পুলিশ সুপার এবং কমিশনার। সন্ধ্যা ৬টার স‌ময় এই প্রশাসনিক বৈঠকটি হওয়ার কথা।

রাজ্যের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। আক্রান্তের সংখ্যা কমাতে কী কী প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে এবং কী কী পদক্ষেপ করা হবে, তা-ই এই বৈঠকের মুখ্য আলোচ্য বিষয় হতে চলেছে বলেও জানা গিয়েছে।

এমনিতেই সব নজির ছাপিয়ে যাচ্ছে রাজ্যে করোনা সংক্রমণের এই সাম্প্রতিক স্ফীতি। কোভিডের প্রথম তরঙ্গের সময় গত ২২ অক্টোবর রাজ্যে দৈনিক সংক্রমণ ছুঁয়েছিল ৪ হাজার ১৫৭। এর পর গত বছর ৪ মে করোনা সংক্রমণের দ্বিতীয় তরঙ্গের সময় দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ২০ হাজার ৮৪৬। ওই নজিরও টপকে গিয়েছে কোভিডের সাম্প্রতিক স্ফীতি। কলকাতায় অবশ্য দ্বিতীয় তরঙ্গের নজির আগেই ভেঙে গিয়েছে। রবিবার সংক্রমণ আরও বেড়ে পৌঁছে যায় ৯ হাজারের কাছে। পাঁচ হাজার ছাড়িয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনাতেও। হাওড়ায় আগেই হাজারের গণ্ডি পেরিয়েছিল সংক্রমণ। কলকাতা সংলগ্ন হগলি ও দক্ষিণ ২৪ পরগনাতেও দৈনিক আক্রান্ত হাজার ছাড়িয়ে গিয়েছে। রাজ্যে দৈনিক সংক্রমণের হার নজির গড়ে পৌঁছে গিয়েছে ৩৪ শতাংশের কাছে। বাংলায় সক্রিয় রোগী প্রায় ৮০ হাজার। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ২৮৭ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭১২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE