Advertisement
১৯ মে ২০২৪
Kalyani AIIMS recruitment case

কল্যাণী এমস দুর্নীতিকাণ্ডে নতুন মোড়! দুই বিজেপি বিধায়কের হাজিরার আগেই ধৃত ‘মধ্যস্থতাকারী’

চলতি সপ্তাহে বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা এবং বঙ্কিম ঘোষকে ভবানী ভবনে তলব করা হয়েছে। তার আগেই সোমনাথকে গ্রেফতার করা হল।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৯:০৩
Share: Save:

কল্যাণী এমস হাসপাতালে নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম কাউকে গ্রেফতার করল সিআইডি। কল্যাণীর গয়েশপুর থেকে গ্রেফতার করা হল ওই ব্যক্তিকে। সিআইডি সূত্রে খবর, ধৃতের নাম সোমনাথ বিশ্বাস। তদন্তকারীদের দাবি, ‘নিয়োগ দুর্নীতি’তে তিনি মধ্যস্থতাকারী হিসাবে কাজ করেছেন। চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিযোগকারীদের টাকা লেনদেনের সময় তিনি মধ্যস্থতা করতেন বলেই দাবি।

চলতি সপ্তাহে বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা এবং বঙ্কিম ঘোষকে ভবানী ভবনে তলব করা হয়েছে। তার আগেই সোমনাথকে গ্রেফতার করা হল। সিআইডি সূত্রে খবর, রবিবার হালিশহরের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালান আধিকারিকেরা। অভিযোগ, ধৃত সোমনাথ প্রায় এক কোটি টাকার প্রতারণার সঙ্গে যুক্ত। হাসপাতালের নিরাপত্তারক্ষী থেকে শুরু করে গ্রুপ সি, গ্রুপ ডি-সহ নানা পদে চাকরি দেওয়ার নামে তিনি টাকা তুলেছেন। সোমবার অভিযুক্তকে কল্যাণী আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন। আপাতত সোমনাথের ঠাঁই ভবানী ভবনে।

সিআইডি সূত্রে খবর, সোমনাথকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু হয়েছে। ওই কারবারে আর কারা জড়িত ছিলেন, তা জানার চেষ্টা চলছে। সোমনাথের সঙ্গে তাদের দলের বা দলীয় নেতাদের কোনও যোগ নেই বলেই দাবি করেছে বিজেপি। সিআইডির তলব পাওয়া বঙ্কিম বলেন, ‘‘সোমনাথবাবুর নাম গতকাল প্রথম শুনেছি। তাঁকে আমি চিনি না। দেখিওনি কোনও দিন। অহেতুক আমাদের নাম যুক্ত করে কালিমালিপ্ত করার চেষ্টা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyani AIIMS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE