Advertisement
১৬ মে ২০২৪
CID

মেয়েকে মিথ্যা বলতে চাপ দিচ্ছে সিআইডি, দেবযানীর মায়ের অভিযোগের পরই সিআইডি বলল, ‘সব অপপ্রচার’

মেয়েকে মানসিক চাপ দিচ্ছে সিআইডি। তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সিবিআইকে চিঠি দিয়েছেন দেবযানীর মা। সেই চিঠি প্রকাশ্যে আসতেই প্রেস বিবৃতি দিয়ে অভিযোগ খারিজ করেছে সিআইডি।

দেবযানীর মায়ের অভিযোগ প্রকাশ্যে আসার পরই  সিআইডি সেই অভিযোগ খারিজ করেছে। এ বিষয়ে একটি প্রেস বিবৃতিও দিয়েছে তারা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দেবযানীর মায়ের অভিযোগ প্রকাশ্যে আসার পরই সিআইডি সেই অভিযোগ খারিজ করেছে। এ বিষয়ে একটি প্রেস বিবৃতিও দিয়েছে তারা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৮
Share: Save:

মিথ্যা বলতে তাঁর মেয়েকে চাপ দিচ্ছে সিআইডি, সারদা কাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ ঘিরে শোরগোল পড়তেই প্রেস বিবৃতি দিয়ে সেই অভিযোগকে খারিজ করল সিআইডি।

ওই প্রেস বিবৃতিতে সিআইডি জানিয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানতে পারা যাচ্ছে যে, তাদের বিরুদ্ধে দেবযানী মুখোপাধ্যায়কে চাপ দিয়ে মিথ্যা বলানোর অভিযোগ উঠেছে। যে অভিযোগ তাদের বিরুদ্ধে তোলা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তদন্তকারী সংস্থা হিসাবে আমরা আইন মেনেই সমস্ত তদন্ত করি। আগামী দিনে আইন মেনেই তদন্ত করব। সংবাদমাধ্যমকে এ ধরনের অপপ্রচার এবং ভুয়ো তথ্য থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি।’

সিআইডি আরও জানিয়েছে, ২৩ অগস্ট দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে তদন্তের স্বার্থেই গিয়েছিলেন তদন্তকারী আধিকারিক। সেখানে সংশোধনাগারের মহিলা রক্ষীও ছিলেন। তাঁর উপস্থিতিতেই দেবযানী মুখোপাধ্যায়ের বয়ান রেকর্ড করা হয়েছে। এবং তা সংশ্লিষ্ট আদালতের নির্দেশেই।

মেয়েকে মানসিক চাপ দিচ্ছে সিআইডি। এই অভিযোগ জানিয়ে সিবিআইকে চিঠি দিয়েছেন তাঁর মা শর্বরী। তাঁর অভিযোগ, মেয়েকে মিথ্যা বলতে চাপ দেওয়া হচ্ছে যে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সিপিএম নেতা সুজন চক্রবর্তী দু’জনেই সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে ৬ কোটি টাকা করে নিয়েছেন। এ কথা যদি না বলেন, তা হলে তাঁকে বেশ কিছু মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। সিআইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে এর পরই সিবিআইকে চিঠি দেন দেবযানীর মা। যে চিঠি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

শর্বরীর অভিযোগের বিষয়টি প্রকাশ্যে আসতেই সিআইডি পাল্টা বিবৃতি দিয়ে সেই অভিযোগকে খণ্ডন করে দাবি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Debjani Mukherjee saradha case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE