Advertisement
১৯ মে ২০২৪
CID

বিধায়ককে জিজ্ঞাসাবাদ সিআইডির

সিআইডি সূত্রের খবর, কল্যাণীর ওই হাসপাতালে ঠিকাদারের অধীনে ডেটা এন্ট্রি পদে পাঁচ হাজার চাকরিপ্রার্থী ছিলেন। তার মধ্যে মেধা তালিকায় ২০৫০ জনের পরে নাম ছিল বিধায়ক-কন্যার।

সিআইডি।

সিআইডি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ০৮:৪৮
Share: Save:

কল্যাণী এমস-এ নিয়োগ দুর্নীতির মামলায় বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখরকে দানাকে প্রায় আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল সিআইডি। তদন্তকারীদের তলব পেয়ে মঙ্গলবার সকাল পৌনে এগারোটা নাগাদ ভবানী ভবনে পৌঁছন বিজেপি বিধায়ক। সন্ধ্যা পৌনে সাতটা নাগাদ বেরোন তিনি। তাঁর মেয়ের নিয়োগ নিয়েই মামলা হয়েছে। সূত্রের খবর, মেয়েকে নিয়ে কল্যাণীর কেন্দ্রীয় সরকারি হাসপাতালে গেলেও নিয়োগে কোনও প্রভাব খাটাননি বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন নীলাদ্রিশেখর। প্রসঙ্গত, এর আগে বিধায়কের মেয়েকেও দু’ দফায় জিজ্ঞাসাবাদ করেছিলেন গোয়েন্দারা। সূত্রের দাবি, মেয়েকে নিয়োগের ব্যাপারে এমস-এর এক পদস্থ আধিকারিকের সঙ্গে নীলাদ্রির কথা হয়েছিল বলে তদন্তকারীরা জানতে পেরেছেন।

সিআইডি সূত্রের খবর, কল্যাণীর ওই হাসপাতালে ঠিকাদারের অধীনে ডেটা এন্ট্রি পদে পাঁচ হাজার চাকরিপ্রার্থী ছিলেন। তার মধ্যে মেধা তালিকায় ২০৫০ জনের পরে নাম ছিল বিধায়ক-কন্যার। মেধা তালিকায় এত পিছনে থেকেও কী ভাবে তিনি চাকরি পেলেন সে ব্যাপারে এ দিন প্রশ্ন করেছেন তদন্তকারীরা। তার সদুত্তর বিধায়ক দিতে পারেননি বলে সূত্রের দাবি। তবে তদন্তকারীরা জানতে পেরেছেন, সুপারিশের ভিত্তিতে বিধায়কের মেয়েকে চাকরি দেওয়া হয়েছিল। সেই সুপারিশ কে করেছিলেন তা জানার চেষ্টা চলছে।

গোয়েন্দা সূত্রের দাবি, এ দিন জিজ্ঞাসাবাদের সময়ে কোনও অসহযোগিতা করেননি বিধায়ক। তবে বহু প্রশ্নের উত্তর কার্যত এড়িয়ে গিয়েছেন। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে বিধায়ক ভবানী ভবন থেকে বেরিয়ে জানান, তিনি আগামী দিনেও তদন্তে সহযোগিতা করবেন। তবে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের দাবি, রাজনৈতিক প্রতিহিংসাবশত বিজেপি নেতাদের এ ভাবে তলব করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID BJP Kalyani AIIMS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE