Advertisement
২১ মে ২০২৪
Abhishek Banerjee

Rujira Banerjee: কয়লা-কাণ্ডে অভিষেক-পত্নীকে ইডির তলব, সন্তান কোলে সিজিওতে রুজিরা বন্দ্যোপাধ্যায়

এই মামলায় রুজিরাকে আগে দিল্লিতে তলব করেছিল ইডি। প্রথম বার কলকাতায় অভিষেক-পত্নীকে ডেকে পাঠায় তদন্তকারী সংস্থা।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৯:১৯
Share: Save:

কয়লাপাচার-কাণ্ডে ইডির তলব পেয়ে বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। বৃহস্পতিবারই সিজিও কমপ্লেক্সে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়। বুধবার তলবের নোটিস পাঠানো হয়। সূত্রের খবর, অভিষেক-পত্নীকে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীদের বিশেষ দল। সন্তানকে কোলে নিয়েই ইডি দফতরে গেলেন রুজিরা।

কয়েক দিন আগেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সে বার অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সূত্র মারফত জানা যায়, রুজিরাকে জিজ্ঞাসাবাদে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়টি উঠে এসেছে। সেদিন প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূল সাংসদের ঘরনিকে।

কয়লাপাচার-কাণ্ডে এর আগে একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে অভিষেক-পত্নীকে তলব করেছিল ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। তাঁর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে এক বার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই। এই মামলায় ইতিমধ্যেই কয়েক বার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক। বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ করে সরব হয়েছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Rujira Banerjee Coal Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE