Advertisement
১৭ মে ২০২৪
Rujira Banerjee

Coal Scam Case: অভিষেক-জায়াকে বুধবার আবার তলব ইডি-র, পর দিন ডাকা হল শ্যালিকাকেও

গত সপ্তাহেই অভিষেক দিল্লিতে ইডি-র সদর দফতরে তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। তবে তাঁর স্ত্রী রুজিরাকে সমন করা হলেও তিনি আসেননি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৬:০১
Share: Save:

কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। পাশাপাশি তলব করা হয়েছে অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকেও। বুধবার ডাকা হয়েছে রুজিরাকে। বৃহস্পতিবার মেনকাকে। দিল্লিতেই দুই বোনকে তলব করা হয়েছে বলেও সূত্রের খবর।

কয়লা পাচার মামলায় মঙ্গলবার দিল্লির সদর দফতরে হাজিরা দেননি অভিষেক। ব্যক্তিগত কারণে তিনি ইডি-র দিল্লির কার্যালয়ে হাজির হতে পারছেন না বলেও সূত্রের খবর। সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, অভিষেকের আইনজীবী ইমেলে ইডি আধিকারিকদের বিষয়টি জানিয়েছেন।

গত সপ্তাহেই অভিষেক দিল্লিতে ইডি-র সদর দফতরে তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। তবে তাঁর স্ত্রী রুজিরাকে সমন করা হলেও তিনি তখন যাননি। ইডি-র সমনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেন অভিষেক-রুজিরা। তাঁদের হয়ে সোমবার আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এবং কপিল সিব্বল প্রধান বিচারপতির সামনে ওই মামলার উল্লেখ করে দ্রুত শুনানির অনুরোধ জানান। কিন্তু প্রধান বিচারপতি এনভি রমণা সোমবার শুনানিতে রাজি হননি। তিনি জানান, দ্রুত শুনানির বিষয়টি বিবেচনা করবেন। কিন্তু কবে শুনানি হবে, তা নির্দিষ্ট করে কিছু বলেননি। ফলে মঙ্গলবার দিল্লিতে ইডি-র সদর দফতরে অভিষেককে সমনও বহাল ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে মঙ্গলবার হাজির হতে পারবেন না বলে ইডি-কে ইমেলে জানিয়েদেন অভিষেক। তার পর আবার ডাকা হল তাঁর স্ত্রীকে।

রুজিরাকে তলব করার খবর আসার পর পরই কেন্দ্রীয় সরকারকে দুষলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ । তিনি বলেন, ‘‘যেখানে বিজেপি লড়াই করতে পারছে না, সেখানে তারা কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগাচ্ছে। বিষয়টি যথেষ্ট উদ্বেগজনক। এই ঘটনা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE