Advertisement
০২ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

অভিষেকের নেতৃত্বে দিল্লিতে তৃণমূলের কর্মসূচি। ‘পাল্টা’ কর্মসূচি বিজেপির। এশিয়ান গেমস: বাঙালির গলায় সোনা উঠবে? রাজ্যে বৃষ্টি কতটা, কী পূর্বাভাস? বিশ্বকাপ ক্রিকেট: প্রস্তুতি ম্যাচ

An image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৭:০৫
Share: Save:

অভিষেকের নেতৃত্বে দিল্লিতে তৃণমূলের কর্মসূচি

সোমবার মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তীতে দিল্লিতে নিজেদের কর্মসূচি শুরু করবে তৃণমূল। সেই কর্মসূচির নেতৃত্বে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজঘাটে তৃণমূলের সাংসদ ও মন্ত্রীদের নিয়ে প্রার্থনা করে কর্মসূচির সূচনা করবেন তিনি। পরদিন যন্তর মন্তরে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার জব কার্ড হোল্ডারদের নিয়ে ধর্নায় বসার কথা তৃণমূল নেতৃত্বের। পরে সেখান থেকে মিছিল করে কৃষি ভবন গিয়ে ১০০ দিনের কাজ-সহ রাজ্যের পাওনা আদায়ের দাবিতে সরব হবেন তাঁরা।

‘পাল্টা’ কর্মসূচি বিজেপির

* দিল্লিতে সুকান্তেরা

সোমবার অর্থাৎ তৃণমূলের কর্মসূচির দিনে দিল্লিতে পাল্টা কর্মসূচি চায় রাজ্য বিজেপি। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কয়েকজন সাংসদকে নিয়ে দিল্লি রওনা হবেন। সোমবার দিল্লি থেকেই একটি সাংবাদিক বৈঠক করবেন। তবে ঠিক কী কর্মসূচি সেখানে রয়েছে তাঁদের তা দলের তরফে এখনও পর্যন্ত জানা যায়নি। গেরুয়া শিবির সূত্রে খবর, বাংলার যে চার সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী রয়েছেন তাঁরা তো বটেই সঙ্গে কয়েকজন সাংসদও থাকতে পারেন।

* কলকাতায় ধর্না

গান্ধী জয়ন্তীতে যখন প্রায় গোটা তৃণমূল দিল্লির কর্মসূচিতে যোগদান করতে গিয়েছেন। তখন কলকাতাতে পাল্টা কর্মসূচি নিয়েছে বিজেপি। গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন তাঁরা। বিধানসভায় গান্ধীর মূর্তিতে মাল্যদান করতে আসবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনিও এই কর্মসূচিতে যোগদান করতে পারেন বলেই খবর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এশিয়ান গেমস: বাঙালির গলায় সোনা উঠবে?

এশিয়ান গেমসে টেবল টেনিসে মহিলাদের ডাবলসের সেমিফাইনাল খেলতে নামবেন সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়। তাঁদের প্রতিপক্ষ উত্তর কোরিয়ার চা সুয়োং ও পাক সুয়োং। ভারতীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে শুরু খেলা। ভারতীয় জুটি সেমিফাইনাল জিতলে বিকাল ৪টেয় ফাইনাল খেলতে নামবেন। হকিতে পাকিস্তানকে হারানোর পরে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবে ভারতের পুরুষ দল। ভারতীয় সময় বেলা ১টা ১৫ মিনিটে শুরু সেই খেলা। এশিয়ান গেমস দেখা যাচ্ছে সোনির বিভিন্ন চ্যানেলে।

রাজ্যে বৃষ্টি কতটা, কী পূর্বাভাস?

বুধবার পর্যন্ত রাজ্যের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তার মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে হতে পারে ভারী বৃষ্টি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং লাগোয়া ঝাড়খণ্ডের উপর থাকা নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। তার প্রভাবে এই বৃষ্টি।

বিশ্বকাপ ক্রিকেট: প্রস্তুতি ম্যাচ

সোমবার বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচ রয়েছে। তিরুঅনন্তপুরমে মুখোমুখি নিউ জ়িল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। অন্য দিকে গুয়াহাটিতে মুখোমুখি ইংল্যান্ড ও বাংলাদেশ। দু’টি খেলা শুরু হবে ভারতীয় সময় দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE