Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ। অভিষেকের আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে। এগরা ও শালবনিতে মুখ্যমন্ত্রীর সফরের প্রস্তুতি। আইপিএলে মুম্বই বনাম গুজরাতের খেলা।

JEE

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ০৭:৩৩
Share: Save:

জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ

আজ, শুক্রবার ফলাফল প্রকাশিত হচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার। ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জামিনেশন বোর্ডের পক্ষে বেলা আড়াইটেয় সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হবে ফলাফল। পড়ুয়ারা নিজেদের র‍্যাঙ্ক কার্ড বিকেল ৪টে থেকে দেখতে পারবেন বোর্ডের ওয়েবসাইটে গিয়ে। গত ৩০ এপ্রিল জয়েন্ট পরীক্ষা হয়েছিল। প্রায় ৯৮ হাজার পরীক্ষার্থী রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়েছিলেন।

অভিষেকের আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে

বিচারপতি অমৃতা সিন্‌হার রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ শীর্ষ আদালতে তাঁর মামলাটির শুনানি রয়েছে। এর আগে বিচারপতি সিন্‌হা ২৫ লক্ষ টাকা জরিমানা করে অভিষেকের আবেদনটি খারিজ করেছিলেন।

এগরা ও শালবনিতে মুখ্যমন্ত্রীর সফরের প্রস্তুতি

আগামী শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনের প্রথমার্ধে তিনি এগরায় যেতে পারেন। বিকেলে তিনি শামিল হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রায়। সেই রাজনৈতিক কর্মসূচিটি হবে শালবনিতে। মুখ্যমন্ত্রীর এই সফরের প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে কুন্তল, তাপস, নীলাদ্রিদের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষ, তাপস সাহা এবং নীলাদ্রি ঘোষকে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁরা এখন জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

ঝাড়গ্রামে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ ঝাড়গ্রামে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। বিকেল নাগাদ এই কর্মসূচিটি শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

নতুন সংসদ ভবন উদ্বোধন-বিতর্ক

নতুন সংসদ ভবন উদ্বোধন ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানোয় সরব হয়েছে বিরোধীরা। তাই অধিকাংশ বিরোধী দল এই অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়েছে। আজ এই বিতর্কের দিকে নজর থাকবে।

আইপিএলে দ্বিতীয় দল হিসাবে ফাইনালে কারা?

আজ আইপিএলে প্লে অফের দ্বিতীয় ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে মুম্বই বনাম গুজরাতের খেলা শুরু হবে। আইপিএলে দ্বিতীয় দল হিসাবে ফাইনালে কারা গেল সে দিকে নজর থাকবে।

বাজি কারখানায় পর পর বিস্ফোরণ ঘিরে বিতর্ক

এগরা, বজবজ, মালদহ— রাজ্যে পর পর কয়েকটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। তৎপর হয়েছে নবান্নও। শনিবার এগরায় যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, রাজ্যের একাধিক বাজি কারখানা থেকে বিস্ফোরক উদ্ধারে রাজ্য জুড়ে তৎপর হয়েছে পুলিশ। আজ নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ বিকেলের দিকে শহরে হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। গত শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE