Advertisement
১৪ জুন ২০২৪
Primary School

Nabanna: বুধবার থেকে রাজ্যে খুলছে বাচ্চাদের স্কুল, কোভিডবিধি মানতে হবে, নির্দেশ নবান্নের

গত সপ্তাহেই নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, বাচ্চাদের স্কুল খোলার ব্যাপারেও চিন্তাভাবনা করছে রাজ্য সরকার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪৫
Share: Save:

প্রায় দু’বছর পর আবার স্কুলমুখী হবে খুদে পড়ুয়ারা। বুধবার থেকেই রাজ্যে খুলছে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুল। খুলছে অঙ্গনওয়াড়িও। সোমবার নবান্নের তরফে কোভিডবিধি সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে। ওই নির্দেশিকায় প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুল খোলার কথা বলা হয়েছে। নবান্নের তরফে নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়েছে, কোভিডবিধি মেনেই স্কুল খুলতে হবে। তা মানতে কী কী পদক্ষেপ করতে হবে, সে ব্যাপারে বিস্তারিত জানাবে রাজ্য স্কুল শিক্ষা দফতর।

গত ফেব্রুয়ারি মাসের শুরুতেই রাজ্যে বড়দের স্কুল এবং কলেজ খুলে গিয়েছে। তার পর গত সপ্তাহেই নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, বাচ্চাদের স্কুল খোলার ব্যাপারেও চিন্তা ভাবনা করছে রাজ্য সরকার। তিনি বলেছিলেন, ‘‘স্কুলগুলি চালু হয়েছে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য পাড়ায় শিক্ষালয় চলছে। কোভিডের বিপদ না থাকলে ছোটদের স্কুলও খোলা হবে। অন্তত ছোট ক্লাস যেগুলো ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ক্লাস করানো যায় কি না স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দেখতে হবে। একদিন অন্তর একদিন স্কুলে আসবে সে ক্ষেত্রে। এ ভাবে হলে প্রাথমিকের ক্লাসগুলো অন্তত চলতে পারে।’’ এর পরেই রাজ্যে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলল রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary School Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE