Advertisement
১৭ মে ২০২৪
Cow Smuggling

তল্লাশি, জেরা প্রক্রিয়া চলছে, গরু পাচারকাণ্ডে চার্জশিট দিল সিবিআই

বিএসএফ কমান্ডেন্ট সতীশ কুমার সহ ৭ জনের বিরুদ্ধে আসানসোল আদালতে চার্জশিট জমা পড়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫০
Share: Save:

গরু পাচারকাণ্ডে চার্জশিট জমা দিল সিবিআই। সোমবার মূল অভিযুক্ত এনামুল হক, বিএসএফ কমান্ডেন্ট সতীশ কুমার সহ ৭ জনের বিরুদ্ধে আসানসোল আদালতে চার্জশিট জমা পড়েছে। ১৪১ দিনের মাথায় গরু পাচার মামলায় এই প্রথম চার্জশিট দিল সিবিআই।

গরু পাচারের ঘটনায় প্রভাবশালীরা জড়িত থাকতে পারে বলে মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। আদালতে চার্জশিট দাখিল করলেও, গরু পাচারকাণ্ডে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ জারি থাকবে বলে সিবিআই সূত্রে খবর।

এনামুল কাদের মদতে বাংলাদেশে বেআইনি ভাবে গরু পাচার করত, সে বিষয়ে আরও তথ্য জোগাড়ে তৎপর কেন্দ্রীয় গোয়েন্দারা।

এনামুল এবং সতীশকে নিজেদের হেফাজতে নেওয়ার পর নামের তালিকা তৈরি করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ২ দফায় উত্তর ২৪ পরগনার ব্যবসায়ী আব্দুল বিশ্বাস বারিককেও জেরা করা হয়েছে। অন্য একটি মামলায় কয়েক বছর আগে বারিককে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফের তাঁর নাম জড়িয়েছে গরু পাচারের ঘটনায়।

শুধু বারিকই নয়, এই ঘটনায় তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের নামও উঠে এসেছে। তাঁকে এর আগে বহু বার তলব করা হলেও তিনি হাজিরা দেননি। তাঁর ভাই বিকাশ মিশ্রকে ৩ বার জেরা করা হয়েছে। বিনয়, এনামুল, বারিক এবং সীমান্ত রক্ষা বাহিনীর কয়েকজন এই গরু পাচারের ঘটনায় সরাসরি জড়িত রয়েছে বলে মনে করে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Charge sheet Cow Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE