Advertisement
২০ মে ২০২৪
CPM

জোড়াসাঁকোয় এ বার রবীন্দ্র-স্মরণে বামফ্রন্ট

জোড়াসাঁকোয় কবির মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সিপিএমের বিভিন্ন গণসংগঠন-সহ বামফ্রন্ট রাজ্যের নানা প্রান্তে এ দিন বিভিন্ন কর্মসূচি নিয়েছিল।

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রবীন্দ্র - স্মরণে বিমান বসু, সূর্যকান্ত মিশ্র ও বামফ্রন্ট নেতারা।

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রবীন্দ্র - স্মরণে বিমান বসু, সূর্যকান্ত মিশ্র ও বামফ্রন্ট নেতারা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৮:৪৮
Share: Save:

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে এ বার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে গিয়ে শ্রদ্ধা জানাল বামফ্রন্ট। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্মদিনে বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর নেতৃত্ব বাম নেতৃত্ব জোড়াসাঁকোয় শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন। বামফ্রন্ট নেতৃত্বের বক্তব্য, এখন ধর্ম-জাতপাতের নামে যে ভাবে বিভাজনের রাজনীতি চলছে এবং তার আঁচ বাংলার সমাজেও এসে পড়ছে, সেই প্রেক্ষাপটে রবীন্দ্রনাথকে স্মরণ করা আরও বেশি করে কর্তব্য।

জোড়াসাঁকোয় কবির মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সিপিএমের বিভিন্ন গণসংগঠন-সহ বামফ্রন্ট রাজ্যের নানা প্রান্তে এ দিন বিভিন্ন কর্মসূচি নিয়েছিল। শোভাযাত্রা, অনুষ্ঠান-সহ নানা কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করেছে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সঙ্ঘ, পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক মহিলা সমিতি, নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি, নিখিলবঙ্গ শিক্ষক সমিতি।

যেহেতু লোকসভা ভোটের আবহে রবীন্দ্রজয়ন্তী, সেই জন্য প্রার্থীরাও এ দিন রবীন্দ্র-স্মরণে শামিল হয়েছিলেন। সকালে দমদমের সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী এ দিন রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। দক্ষিণ ২৪ পরগনার সংস্কৃতিকর্মীদের একাংশের আয়োজিত সোনারপুর স্টেশন থেকে হরিনাভি মোড় পর্যন্ত শোভাযাত্রায় ছিলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Rabindra Jayanti Jorasanko Thakur Bari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE