Advertisement
১৬ মে ২০২৪
Farakka Dam

ছটপুজোর আগে ফরাক্কা ব্যারেজে আটকে কুমির! আতঙ্ক ছড়াল ডাঙায়

ছটপুজো উপলক্ষে গঙ্গার ঘাটগুলি সাজানো হচ্ছিল। এর মধ্যে কুমির উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়ায় স্থানীয়দের মধ্যে।

ফরাক্কা ব্যারেজে কুমির।

ফরাক্কা ব্যারেজে কুমির। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৮:১১
Share: Save:

ফরাক্কার গঙ্গায় দেখা মিলল কুমিরের। রবিবার মুর্শিদাবাদের ফরাক্কা ব্যারেজের ১২ নং গেটে আটকে যায় একটি কুমির। মৎস্যজীবীরা জানাচ্ছেন, মাছ-ধরার সময় জালে আটকে যায় ওই সেটি। এর পর সেটি জাল ছিঁড়ে বেরিয়ে যায়। অন্য দিকে, ছটপুজো উপলক্ষে গঙ্গার ঘাটগুলি সাজানো হচ্ছিল। কিন্তু এই খবরে আতঙ্ক ছড়ায় স্থানীয়দের মধ্যে।

প্রসেনজিৎ হালদার নামে এক মৎস্যজীবী বলেন, ‘‘মাছ ধরার জন্য জাল পেতেছিলাম। তাতেই প্রথমে আটকে যায় কুমিরটি। জাল তুলতে যাওয়ার সময় কুমিরটি জাল ছিঁড়ে বেরিয়ে যায়।’’ প্রসেনজিৎ আরও বলেন, ‘‘এত বড় কুমির খুব কম দেখা যায়।’’ এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ফরাক্কা বিট হাউসের অফিসার প্রভাসকুমার মণ্ডল। প্রশাসনের পক্ষ থেকে কড়া নজরদারি ও বন দফতরের পক্ষ থেকেও সতর্কতা মূলক পদক্ষেপ করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার নদিয়ার নাকাশিপাড়ার কাশিয়াডাঙায় ভাগীরথী থেকে এ কটি পূর্ণবয়স্ক কুমির উদ্ধার হয়েছে। লম্বায় সাড়ে ৬ ফুট দৈর্ঘ্যের পূর্ণবয়স্ক কুমিরটিকে দেখতে পান স্থানীয়েরা। তাঁরা সেটিকে ভাগীরথীর চরে দড়ি দিয়ে বেঁধে রাখেন। খবর পেয়ে পরে কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যান বনদফতরের কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farakka Dam Crocodile Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE