Advertisement
১৭ মে ২০২৪
CTC Workers Protest

বকেয়া দাবি নিয়ে বিক্ষোভে ট্রাম-কর্মীরা

রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হয়ে মিছিল পরিবহণ ভবন পর্যন্ত যাওয়ার আগেই অবশ্য পুলিশ আটকে দেয়। রাস্তা অবরোধ করে বিক্ষোভে বসেন শ্রমিক সংগঠনের কর্মী-সমর্থকেরা।

protest.

বকেয়া ডিএ-র পাশাপাশি কলকাতা ট্রাম কোম্পানির অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন, শ্রমিক সমবায়ের (ইসিসিএস) বকেয়া টাকা-সহ নানা দাবিতে বুধবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে এআইসিসিটিইউ-র মিছিল পরিবহণ ভবন পৌঁছনোর আগেই পুলিশ আটকে দেয়। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ০৮:২০
Share: Save:

কলকাতা ট্রাম কোম্পানি (সিটিসি)-র অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন, শ্রমিক সমবায়ের (ECCS) বকেয়া টাকা, ত্রিপাক্ষিক চুক্তি কার্যকর করে ১৪ জন ছাঁটাই কর্মীকে পুনর্বহাল ও চুক্তিভিত্তিক শ্রমিকদের স্থায়ীকরণের দাবীতে পরিবহণ অভিযান করল এআইসিসিটিইউ। রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হয়ে মিছিল পরিবহণ ভবন পর্যন্ত যাওয়ার আগেই অবশ্য পুলিশ আটকে দেয়। রাস্তা অবরোধ করে বিক্ষোভে বসেন শ্রমিক সংগঠনের কর্মী-সমর্থকেরা। তাঁদের বেশির ভাগই সিটিসি-র কর্মী। বিক্ষোভ-সভায় বক্তা ছিলেন এআইসিসিটিইউ নেতা দিবাকর ভট্টাচার্য, শীলা দে সরকার এবং সহযোগী একাধিক সংগঠনের নেতৃত্ব। পরে পরিবহণমন্ত্রীর ব্যক্তিগত সচিব এবং এমডি-র সচিবের কাছে দাবি জানানো হলে তাঁরা দ্রুত বৈঠক ও সমস্যা সামাধানের আশ্বাস দিয়েছেন শ্রমিক নেতাদের দাবি। সুষ্ঠু মীমাংসা না হলে আগামী দিনে বিধানসভা অভিযানের হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest DA CTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE