Advertisement
০৩ মে ২০২৪
Netaji Subhas Chandra Bose International Airport

Kolkata Airport: রানওয়ের নিরাপত্তা বিধি লঙ্ঘনের অভিযোগ, কলকাতা বিমানবন্দরের ২০ লক্ষ টাকা জরিমানা

নিরাপত্তার বিষয়ে কেন গাফিলতি করা হয়েছে তার কারণ জানতে চেয়ে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে নোটিস দিয়েছে ডিজিসিএ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ২০:৪৮
Share: Save:

রানওয়ে মেরামত এবং নিরাপত্তা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করায় কলকাতা বিমানবন্দরকে ২০ লক্ষ টাকা জরিমানা করল ডায়রেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।

সংবাদ সংস্থা এএনআই-কে ডিজিসিএ-এর এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, মাস কয়েক আগে নিরাপত্তা বিষয়ক অডিট রিপোর্টে দেখা যায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ নিরাপত্তা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করেছেন। বিশেষ করে রানওয়ে মেরামতের কাজে। তার পরই বিমানবন্দর কর্তৃপক্ষকে জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ২০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

নিরাপত্তার বিষয়ে কেন গাফিলতি করা হয়েছে তার কারণ জানতে চেয়ে নোটিসও দেওয়া হয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে। ওই আধিকারিক আরও জানিয়েছেন, অডিট রিপোর্ট অনুযায়ী বিমানবন্দরের রানওয়ের মেরামতের জন্য যে নির্দেশিকা রয়েছে তা পালন করেননি কর্তৃপক্ষ। রানওয়েতে ঠিক মতো আলো লাগানো হয়নি। শুধু তাই নয়, রানওয়ের উপরে কিছু জিনিস পড়ে থাকতে দেখা গিয়েছে বলেও ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। যা বিমানের ওঠানামার ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠে পারত।

কলকাতা বিমানবন্দরের বিরুদ্ধে যে পদক্ষেপ করেছে ডিজিসিএ তা নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে চায়নি দ্য এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া (এএআই)। শুধু জানিয়েছে বিষয়টি তদন্ত করার জন্য একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE