Advertisement
০১ মে ২০২৪
DYFI Rally

সিপিএমের যুব সংগঠনের ‘ইনসাফ যাত্রা’য় রংবদল, মিনাক্ষী হয়ে গেলেন ‘বিরাট’!

গত ৩ নভেম্বর থেকে ইনসাফ যাত্রা শুরু করেছে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। প্রতি দিন তাঁরা সাদা পোশাকে হাঁটছেন। রবিবার বদলে গিয়েছে তার রং।

DYFI rally witnesses change of colors on World cup final day

ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মিনাক্ষী মুখোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৩:০১
Share: Save:

রং বদলে গেল সিপিএমের যুব সংগঠনের! ডিওয়াইএফআইয়ের মিছিলে রবিবার রাজনীতি নয়, বরং দেখা গেল ক্রিকেটের রং। আমদাবাদের বাইশ গজে তখনও প্রথম বল গড়াতে দেরি আছে। বিশ্বকাপের উন্মাদনায় ভারতের জার্সি পরে মুর্শিদাবাদের রাস্তায় হাঁটলেন মিনাক্ষী মুখোপাধ্যায়রা।

ইনসাফ যাত্রা শুরু করেছে ডিওয়াইএফআই। গত ৩ নভেম্বর তাদের প্রতিষ্ঠা দিবস ছিল। সে দিন কোচবিহার থেকে দলের নেতাকর্মীরা হাঁটতে শুরু করেছেন। মিছিল কলকাতা পর্যন্ত আসবে। যাত্রাপথে ছুঁয়ে যাবে বাংলার সব ক’টি জেলা। মূলত, রাজ্য জুড়ে দুর্নীতির বিরোধিতা, সরকারি শূন্যপদ পূরণ এবং চাকরির দাবিতে এই মিছিল। ব্রিগেডে আগামী ৭ জানুয়ারি ডিওয়াইএফআই-এর ইনসাফ যাত্রার সমাপ্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

ভারতীয় দলের জার্সিতে ডিওয়াইএফআই।

ভারতীয় দলের জার্সিতে ডিওয়াইএফআই। —নিজস্ব চিত্র।

মিনাক্ষীদের এই মিছিল বর্তমানে রয়েছে মুর্শিদাবাদ জেলায়। রবিবার সকালে মুর্শিদাবাদের সাগরদিঘি থেকে যাত্রা শুরু হয়েছিল। ইনসাফ যাত্রায় মিনাক্ষীরা প্রথম থেকেই সাদা রঙের পোশাক পরে হাঁটছেন। কিন্তু রবিবার দেখা যায়, পোশাকের রং গিয়েছে বদলে। দলের সকলেই ভারতের নীল জার্সি গায়ে দিয়েছেন।

রবিবার সাগরদিঘি থেকে মিছিল শেরপুর পর্যন্ত যাওয়ার কথা। দুপুর ১টা নাগাদ রসুনাপুর মোড়ে জনসভা করবেন মিনাক্ষীরা। অন্যান্য দিন সকালে ১৫ থেকে ২০ কিলোমিটার হেঁটে মধ্যাহ্নভোজের পর আরও ১০ কিলোমিটার পর্যন্ত এগোয় মিছিল। তবে রবিবার আর তা হচ্ছে না। বিশ্বকাপ ফাইনাল খেলা দেখবেন সিপিএমের যুব নেতৃত্ব। সেই বন্দোবস্ত করা হয়েছে। সকালের পর ইনসাফ যাত্রা তাই স্থগিত থাকবে। বাতিল করা হয়েছে বিকেলের সূচী।

১২ বছর পর ভারতীয় ক্রিকেট দলের সামনে বিশ্বকাপ জয়ের হাতছানি। ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এ বছর তাঁরা শুরু থেকেই ভাল খেলছেন। একটি ম্যাচও না হেরে ফাইনালে পৌঁছেছেন। তাই রোহিতের হাতে কাপ দেখতে মুখিয়ে আছে গোটা দেশ। রবিবার সকাল থেকে সেই উন্মাদনা চোখে পড়ছে। ক্রিকেট জ্বরের আঁচ লেগেছে ডিওয়াইএফআইয়ের মিছিলেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE