Advertisement
১৮ জুন ২০২৪
ED

Vinay Mishra: কয়লা পাচার-কাণ্ডে বিনয়ের ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত, পূর্ব বর্ধমানে হানা ইডির

বিনয় ও বিকাশের দু’টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বেআইনি লেনদেন প্রতিরোধ আইন, ২০২২-এর আওতায়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২৩:৪৭
Share: Save:

কয়লা পাচার মামলায় অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্র ও তাঁর ভাই বিকাশ মিশ্রের কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ভ্রাতৃদ্বয়ের মোট ১৩.৬৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর মিলেছে ইডি সূত্রে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্র মারফত খবর, বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের গোপীনাথপুরে হানা দিয়েছিলেন তদন্তকারীরা। সেখান থেকে বিনয় ও বিকাশের দু’টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বেআইনি লেনদেন প্রতিরোধ আইন, ২০২২-এর আওতায়। ওই দু’টি সম্পত্তির মালিকানা রয়েছে ‘এলটিবি ইনফ্রা কনসালট্যান্ট’ নামে একটি সংস্থার হাতে। ইডি সূত্র জানান, তদন্ত এখনও চলছে।

প্রসঙ্গত, কিংফিশারের কর্ণধার বিজয় মাল্য, শিল্পপতি মেহুল চোক্সী ও নীরব মোদীর বিরুদ্ধে আইনের যে-ধারায় তদন্ত চলছে, বিনয়ের বিরুদ্ধেও সেই ধারা প্রয়োগের জন্য আইনি প্রস্তুতি শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি ইতিমধ্যেই দিল্লিতে তাদের সদর দফতরে বিনয়ের নামে মামলা দায়ের করেছে। তদন্তকারীরা জানান, ‘ফিউজিটিভ ইকনমিক অফেন্ডার’ (পলাতক আর্থিক অপরাধী) হিসেবে আইনের ধারায় বিনয়কে অভিযুক্ত বলে ঘোষণা করার জন্য সম্প্রতি নিম্ন আদালতে আবেদন করা হয়েছে। দেশ ও বিদেশে থাকা তাঁর সমস্ত বিষয়সম্পত্তি বাজেয়াপ্ত করার যে আইনি প্রস্তুতি শুরু করেছিল ইডি, বৃহস্পতিবার পূর্ব বর্ধমানে হানা তারই প্রথম ধাপ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Vinay Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE