Advertisement
২৪ মে ২০২৪
Jagdeep Dhankhar

রাজ্যপালের বার্তায় কৃষক ‘বঞ্চনা’র খোঁচা

প্রজাতন্ত্র দিবসের ভাষণেও বাংলার আসন্ন নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ধনখড়।

রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যপাল জগদীপ ধনখড়। পিটিআইয়ের তোলা ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৫:১০
Share: Save:

কৃষক প্রতিবাদ ঘিরে দিল্লিতে যখন ধুন্ধুমার, সেই সময়ে বাংলার কৃষকদের বঞ্চনার জন্য রাজ্যের দিকে আঙুল তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রজাতন্ত্র দিবসের ভাষণে তাঁর অভিযোগ, কেন্দ্রের সঙ্গে রাজ্যের কোনও সমন্বয় না খাকায় বাংলার কৃষকেরা মাসুল দিয়েছেন। ‘প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি’ প্রকল্পের কথাই বলতে চেয়েছেন তিনি। রাজ্যপালের অভিযোগ, প্রায় ৭০ লক্ষ কৃষকের প্রত্যেককে এখনও পর্যন্ত ১৪ হাজার টাকা করে বঞ্চনার শিকার হতে হয়েছে।

এরই পাশাপাশি প্রজাতন্ত্র দিবসের ভাষণেও বাংলার আসন্ন নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ধনখড়। তাঁর বক্তব্য, ‘‘আসন্ন বিধানসভা নির্বাচন একটা বড়সড় চ্যালেঞ্জ হতে চলেছে। অতীতে বিভিন্ন কারণে নির্বাচন কালিমালিপ্ত হয়েছে হিংসা ও অনিয়মের জন্য। এ বারের নির্বাচন যাতে হিংসা ও কারচুপিমুক্ত হয়, তার জন্য আপনাদের সকলের সহযোগিতা ও প্রচেষ্টা চাই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন ছাড়া গণতন্ত্র অর্থহীন।’’ পুলিশ ও প্রশাসনিক আধিকারিকেরা যাতে রাজনৈতিক প্রভাব ও পক্ষপাত থেকে দূরে থাকেন, সেই বার্তাও দিয়ছেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Republic Day republic day speech
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE