Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণের তিন জেলার শিলাবৃষ্টির পূর্বাভাস, কলকাতায়ও কি বৃষ্টি চলবে? কবে পর্যন্ত?

সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

image of rain

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৫:৫৩
Share: Save:

বিক্ষিপ্ত বৃষ্টি চলছেই। তার মধ্যে দক্ষিণ বঙ্গের তিন জেলায় সোমবারও হতে পারে শিলাবৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় গতি থাকবে ৪০ থেকে ৫০ কিলোমিটার। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরের জেলাগুলিতে বুধবার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই তিন জেলায় সোমবার কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের ১৫টি জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ওই দিন ওই পাঁচ জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই তিন জেলায় কমলা সতর্কতাও জারি করা হয়েছে। বাকি পাঁচ জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। দার্জিলিঙে মঙ্গলবারও কমলা সতর্কতা জারি করা হয়েছে। হতে পারে ভারী বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধবার পর্যন্ত উত্তরের আট জেলায় হতে পারে বৃষ্টি। সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update rainfall Hailstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE