Advertisement
১৬ মে ২০২৪
Kolkata Weather Update

ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, নামতে পারে ধস, কোন কোন জেলায় সতর্কতা ?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে। শুক্র এবং শনিবার রাজ্যের কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস জারি করা হয়েছে।

photo of Kolkata rain

ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৪:৪৯
Share: Save:

নাগাড়ে বৃষ্টি চলছে। কখনও দু’এক ফোঁটা, আবার কখনও ঝমঝমিয়ে বৃষ্টি। শুক্রবার সকাল থেকে কলকাতা এবং জেলার ছবিটা ঠিক এমনই। তবে এই বৃষ্টি এখনই থামবে না। বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে। শুক্র এবং শনিবার রাজ্যের কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমানের দু’একটি এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কলকাতায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতেও বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বর্ষার দাপট বজায় থাকবে। শুক্রবার কালিম্পং এবং জলপাইগুড়ি জেলার দু’একটি এলাকায় অতি ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই তিন জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহারের দু’একটি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি হতে পারে মালদহ, দুই দিনাজপুরেও।

শনিবার রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির দাপট বজায় থাকবে। কোচবিহার, আলিপুরদুয়ারের দু’একটি এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। পাশাপাশি, উত্তর বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই দুইয়ের প্রভাবেই বৃষ্টি চলবে রাজ্যে।

ভারী বর্ষণের প্রভাবে দার্জিলিং, কালিম্পঙে পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। টানা বৃষ্টির জেরে ধসে চাপা পড়ে দার্জিলিঙে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। অবিরাম বৃষ্টির ফলে নিচু এলাকায় জল জমতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গান্ধী রোড এলাকায় রাস্তার দু’পাশে জল জমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Today Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE