Advertisement
০৪ মে ২০২৪
Gas Cylinder

প্রথম গ্যাস সংযোগ পাওয়ার দিন বিপত্তি, সিলিন্ডার ফেটে জখম একই পরিবারের ৫ সদস্য-সহ ১১

ডেলিভারি ম্যান সিলিন্ডার দিয়ে যাওয়ার পর থেকেই তা থেকে গ্যাস লিক করতে শুরু করে। তা তারা বুঝতে পেরে সিলিন্ডার বাড়ির বাইরে বার করে দেওয়া হয়। কিন্তু তাতে বিপত্তি আটকানো যায়নি।

সিলিন্ডার ফেটে বিপত্তি।

সিলিন্ডার ফেটে বিপত্তি। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৭:৩১
Share: Save:

প্রথম গ্যাস সংযোগ পাওয়ার দিনেই ঘটল বিপত্তি। গ্যাস সিলিন্ডার ফেটে জখম হলেন একই পরিবারের পাঁচ জন। তাঁদের বাঁচাতে গিয়ে জখম হয়েছেন আরও ৬ জন। আহতরা সকলেই ভর্তি হাসপাতালে। বুধবার এই ঘটনা ঘটেছে হাওড়ার শ্যামপুরের বাছরি এলাকায়।

শ্যামপুরের বাছরি গ্রাম পঞ্চায়েতের আড়গোড়ি এলাকার বাসিন্দা অশোক মণ্ডলের বাড়িতে বুধবার আসে প্রথম গ্যাস সংযোগ। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, ডেলিভারি ম্যান সিলিন্ডার দিয়ে যাওয়ার পর থেকেই তা থেকে গ্যাস লিক করতে শুরু করে। তা বুঝতে পেরে সিলিন্ডার বাড়ির বাইরে বার করে দেন অশোক। কিন্তু সেখানে উনুনে রান্না হচ্ছিল। তা থেকে সিলিন্ডারে আগুন ধরে যায়। বিকট শব্দে ফেটে যায় সিলিন্ডারটিও। তার জেরে বাড়ির পাঁচ সদস্য অগ্নিদগ্ধ হন। তাঁদের মধ্যে রয়েছেন শিশু এবং মহিলাও। তাঁদের বাঁচাতে গিয়ে জখম হন আরও ছয় জন স্থানীয় বাসিন্দা। সকলকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে মণ্ডল পরিবারের ৫ সদস্যের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। কিছু ক্ষণের মধ্যে আয়ত্তে আসে পরিস্থিতি। শ্রীকান্ত মণ্ডল নামে এক গ্রামবাসী বলেন, ‘‘সিলিন্ডার ফাটার বিকট শব্দ শুনে আমরা ছুটে যাই। দেখি রান্নাঘরে আগুন জ্বলছে। বাড়ির সদ্যরা অগ্নিদগ্ধ হয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন। গ্রামবাসীরা আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে দমকল আসে।’’ পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Cylinder gas cylinder burst
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE