Advertisement
১৬ মে ২০২৪
belur

Arrest: নিশানায় ডেবিট-ক্রেডিট কার্ড গ্রাহকেরা, অনলাইন শপিংয়ের নামে প্রতারণা, বেলুড়ে গ্রেফতার ১৩

হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা সূত্রে খবর, বেলুড় স্টেশন রোডে বছরখানেক ধরে কল সেন্টার চালাচ্ছিলেন কয়েক জন যুবক।

প্রতারণার অভিযোগে ধৃত এক দল যুবক।

প্রতারণার অভিযোগে ধৃত এক দল যুবক। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৯:৪৫
Share: Save:

কল সেন্টারের আড়ালে চলছিল প্রতারণা চক্র। সেখান থেকে গোয়েন্দাদের জালে ধরা পড়ল ১৩ যুবক। শুক্রবার এই ঘটনা ঘটেছে হাওড়ার বেলুড়ে। হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা অভিযান চালিয়ে প্রতারণা চক্রের পাণ্ডাদের গ্রেফতার করেছেন।
হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা সূত্রে খবর, বেলুড় স্টেশন রোডে বছরখানেক ধরে কল সেন্টার চালাচ্ছিলেন কয়েক জন যুবক। দিন কয়েক আগে গোয়েন্দারা খবর পান, ওই কল সেন্টার থেকে দেশে-বিদেশে কোটি কোটি টাকার প্রতারণা করা হচ্ছে। এর পরেই তদন্তে নামেন গোয়েন্দারা। শুক্রবার রাতে গোয়েন্দাদের একটি দল ওই কল সেন্টারে অভিযান চালায়। সেখান থেকে ১৩ জন যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের কাছ থেকে চারটি ল্যাপটপ, আটটি কম্পিউটার, মাইক্রোফোন এবং প্রচুর নথিপত্র উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দেশ-বিদেশের ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড গ্রাহকদের নিশানা করত প্রতারকরা। ধৃতরা ফোন করে কার্ড গ্রাহকদের বলত, অনলাইন শপিংয়ে তাঁদের টাকা বকেয়া রয়েছে। এর পর কার্ড গ্রাহকদের নানা ভাবে বুঝিয়ে তাঁদের মোবাইলে লিঙ্ক পাঠাতেন। কার্ড গ্রাহকরা সেই লিঙ্ক ক্লিক করলে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব করে দেওয়া হত। এ ভাবে কয়েক হাজার মানুষের সঙ্গে ধৃতরা প্রতারণা করেছে বলে প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে। প্রাথমিক তদন্তে আরও জানা গিয়েছে ওই কল সেন্টারটি একটি মূল প্রতারণা চক্রের সহযোগী হিসাবে কাজ করত। ধৃতরা কর্মী হিসাবে কাজ করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

belur cheating arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE