Advertisement
০৪ মে ২০২৪
Train Accidents

মালগাড়ির নীচ দিয়ে লাইন পেরোতে গিয়ে মৃত্যু

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফুলেশ্বর স্টেশনের প্ল্যাটফর্মে ওঠার জন্য অধিকাংশ মানুষ স্টেশনের ফুট ওভারব্রিজ ব্যবহার না করে লাইন ধরে প্ল্যাটফর্মে যান।

ঝুঁকির পারাপার।

ঝুঁকির পারাপার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ০৮:৪৩
Share: Save:

মালগাড়ির নীচ দিয়ে রেললাইন পার হওয়ার সময়ে এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানায়, মৃতের নাম সুভাষ অধিকারী (৪২)। বাড়ি, উলুবেড়িয়া ময়রাপাড়া।

রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৭টা নাগাদ উলুবেড়িয়ার কাপড় ব্যবসায়ী সুভাষ কলকাতায় যাচ্ছিলেন। ফুলেশ্বর স্টেশনের কাছে একটি মাল গাড়ির নীচ দিয়ে গলে লাইন পার হচ্ছিলেন। সে সময়ে আপ লাইনে একটি এক্সপ্রেস ট্রেন তাঁকে ধাক্কা মারে। ছিন্নভিন্ন হয়ে যায় দেহ। পরে রেল পুলিশ দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য উলুবেড়িয়া শরৎচন্দ্র মেডিক্যাল কলেজে পাঠায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফুলেশ্বর স্টেশনের প্ল্যাটফর্মে ওঠার জন্য অধিকাংশ মানুষ স্টেশনের ফুট ওভারব্রিজ ব্যবহার না করে লাইন ধরে প্ল্যাটফর্মে যান। বেশিরভাগ সময়ে আপ এবং ডাউন লাইনে মালগাড়ি দাঁড়িয়ে থাকে। মানুষজন সেই মালগাড়ির নীচ দিয়ে গুঁড়ি মেরে যাতায়াত করেন। স্থানীয় মানুষের অভিযোগ, প্ল্যাটফর্মের পরে রেল লাইনের ধারে কোনও লোহার বেড়া না থাকায় সহজেই রেল লাইনের উপরে উঠে যান অনেকে। রেল কর্তৃপক্ষ যদি প্ল্যাটফর্মের পর থেকে বেশ কিছুটা অংশ লোহার বেড়া দিয়ে দেয়, তা হলে এ ধরনের দুর্ঘটনা ঘটবে না।

যদিও রেল পুলিশের দাবি, স্টেশন থেকে সব সময় মাইকে প্রচার করা হয় মালগাড়ির নীচ দিয়ে যাতায়াত না করার জন্য। অনেক সময়ে জরিমানাও করা হয়। তারপরেও মানুষজনের এই প্রবণতা ঠেকানো যাচ্ছে না। এরপরে আরও বেশি নজরদারি চালানো হবে।

শুক্রবার দুপুরে একই ছবি দেখা গেল ফুলেশ্বরে। মালগাড়ির নীচ দিয়ে যাতায়াত করছিলেন অনেকে। স্থানীয় এক ব্যবসায়ী বলেন, ‘‘মানুষ যত দিন নিজেরা সচেতন না হবেন, এ রকম বিপদ ঘটতেই থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uluberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE