Advertisement
১৬ জুন ২০২৪
Belur Math

Belur Math: মহালয়া ও দুর্গাপুজোয় দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে বেলুড় মঠ

রীতি-রেওয়াজ মেনে সমস্ত অনুষ্ঠানই পালন করা হবে বেলুড় মঠে। অষ্টমীর দিন নিয়ম মেনে হবে কুমারী পুজো।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫৭
Share: Save:

গত বছরের মতো এ বছরও অতিমারি পরিস্থিতিতে দুর্গাপুজোয় বন্ধ থাকছে বেলুড় মঠ। পুজোর আয়োজন করা হলেও দর্শনার্থীদের জন্য খোলা রাখা হবে না বলেই বুধবার বেলুড় মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন।

এ বছর চতুর্থী ৯ অক্টোবরে। ওই দিন থেকে শুরু করে আগামী ১৬ অক্টোবর, একাদশী পর্যন্ত বন্ধ রাখা হবে বেলুড় মঠ। শুধু পুজোর ওই ৬ দিনই নয়, মহালয়া অর্থাৎ ৬ অক্টোবরও মঠে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে রীতি-রেওয়াজ মেনে সমস্ত অনুষ্ঠানই পালন করা হবে বেলুড় মঠে। অষ্টমীর দিন নিয়ম মেনে হবে কুমারী পুজো। প্রত্যেক বছরই বেলুড় মঠের কুমারী পুজো দেখতে দূর দূরান্ত থেকে দর্শনার্থীরা আসেন। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে ভিড় এড়াতে গত বছর ঢুকতে দেওয়া হয়নি তাঁদের। এ বছরও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পুজোর সমস্ত অনুষ্ঠানই যাতে মঠের ওয়েবসাইটে এবং ইউটিউবে ভার্চুয়ালি দেখা যায়, সেই ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। মহালয়া ও দুর্গাপুজোর ছ’দিন ছাড়াও ছট পুজোতেও বন্ধ থাকবে বেলুড় মঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belur Math COVID19 Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE