Advertisement
০৬ মে ২০২৪
Online Cheating

Jamtara Gang: অনলাইনে ক্যাশ ব্যাক ‘অফার’ দিয়ে হুগলির মহিলার অ্যাকাউন্ট থেকে ৯৮ হাজার টাকা লুঠ

মুক্তার দাবি, মঙ্গলবার একটি অচেনা নম্বর থেকে ফোন করে বলা হয়, তিনি ওই অ্যাপে এক হাজার ২০০ টাকা ফেরত পেয়েছেন।

প্রলোভন দেখিয়ে টাকা লুঠ।

প্রলোভন দেখিয়ে টাকা লুঠ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৪:০৭
Share: Save:

প্রলোভন দেখিয়ে অ্যাপ ডাউনলোড করিয়ে টাকা হাতানোর কায়দা পুরনো হচ্ছে। তাই এ বার নতুন কৌশল প্রতারকদের। ক্যাশ ব্যাকের ‘অফার’ দিয়ে হুগলির শ্রীরামপুরের এক ওষুধ ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে ৯৮ হাজার টাকা হাতানোর অভিযোগ উঠল।

শ্রীরামপুর শিরিষতলায় ওষুধের দোকান রয়েছে মুক্তা মুখোপাধ্যায়ের। ব্যবসার কাজেই অনলাইনে লেনদেন করা যায় এমন অ্যাপ ব্যবহার করেন তিনি। মুক্তার দাবি, মঙ্গলবার একটি অচেনা নম্বর থেকে ফোন করে বলা হয়, তিনি ওই অ্যাপে ১ হাজার ২০০ টাকা ফেরত পেয়েছেন। মুক্তা জানিয়েছেন, ওই প্রস্তাবে সাড়া না দেওয়ায় তাঁর অনলাইন লেনদেনের অ্যাকাউন্টে সাড়ে ৪ হাজার টাকা পাঠানো হয়। তাতেও রাজি না হওয়ায় মুক্তার অ্যাকাউন্ট থেকে ৭ হাজার টাকা প্রতারক সরিয়ে নেয় বলে অভিযোগ।

মুক্তার কথায়, ‘‘টাকা অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়ার পর আমি ভয় পেয়ে যাই। ওদের কথা মতো আমি ‘এনিডেস্ক’ নামে একটি অ্যাপ ডাউনলোড করি। এর পর কয়েক মিনিটের মধ্যে ওরা আমার অ্যাকাউন্ট থেকে ৯৮ হাজার টাকা হাতিয়ে নেয়।’’ বিষয়টি নিয়ে শ্রীরামপুর থানা এবং চন্দননগর পুলিশের সাইবার সেলে অভিযোগ জানিয়েছেন মুক্তা। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, ক্যাশ ব্যাক-এর ভুয়ো মেসেজ মোবাইলে পাঠিয়েই মুক্তাকে চাপ দিয়ে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা সরানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Cheating APP cheating Jamtara Gang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE