Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Howrah

বেলুড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পুরনো বাড়ির ছাদ! আহত অন্তত পাঁচ জন, উত্তেজনা এলাকায়

স্থানীয় সূত্রে খবর, দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় রয়েছে বাড়িটি। প্রশাসন থেকেও সাবধান করা হয়েছিল। কিন্তু তার পরেও এইচকে চ্যাটার্জি লেনের উপর অবস্থিত ওই বাড়ির মালিক কোনও পদক্ষেপ করেননি।

house collapse

ছাদ ভেঙে পড়ার পর। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২৩:০৩
Share: Save:

পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে আহত হলেন অন্তত পাঁচ জন। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে হাওড়ার বেলুড় ভোটবাগান এলাকায়। স্থানীয় সূত্রে খবর, দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় রয়েছে বাড়িটি। প্রশাসন থেকেও সাবধান করা হয়েছিল। কিন্তু তার পরেও এইচকে চ্যাটার্জি লেনের উপর অবস্থিত ওই বাড়ির মালিক কোনও পদক্ষেপ করেননি।

মঙ্গলবার বিকেলে আচমকা ওই বাড়ির ছাদের বড় একটি অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে আহত হয়েছেন বেশ কয়েক জন। এ নিয়ে উত্তেজনা ছড়ায় এলাকায়। এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়দের একাংশ। তাঁদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে বাড়িটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। বাড়ির মালিককে বলেও কোনও লাভ হয়নি। মঙ্গলবারের দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন অন্তত পাঁচ জন। বড় বিপদ ঘটে যেতে পারত।

শাবিনা বানু নামে ওই বাড়ির এক বাসিন্দা বলেন, ‘‘আমি শুয়েছিলাম ঘরে। আচমকা বাড়ির ছাদ ভেঙে পড়ে। ইটের টুকরো ছিটকে আসায় আমার আঘাত লেগেছে। এর পর আস্তে আস্তে সকলে বেরিয়ে আসি। উপর থেকে চার জন পড়ে যান। তাঁদের চোট লেগেছে। মোট পাঁচজন জখম হন।’’

তিনি জানান, বাড়িতে ফাটল ধরেছিল। সে ব্যাপারে বাড়িওয়ালাকে জানালে তিনি জানিয়ে দেন তাঁদেরই সারিয়ে নিতে হবে। ওই বাড়ির আর এক বাসিন্দা শেখ নাসির বলেন, ‘‘এখানে ১০টা ঘর আছে। দুপুর আড়াইটে নাগাদ ঘরে ছিলাম। এমন সময় একটা জোর আওয়াজ হয়। বাইরে বেরিয়ে এসে দেখি ছাদ ভেঙে গিয়েছে। ব্যাঙ্কের দু’জন এসেছিলেন লোনের টাকা নেওয়ার জন্য। তাঁদের সামনেই ঘটে ওই ঘটনা।’’

বাড়ি ভেঙে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন হাওড়া সিটি পুলিশের কর্তারা। পরে ‘বিপজ্জনক বাড়ি’ বলে একটি নোটিস ঝুলিয়ে দেয় বালি পুরসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah belur Building Collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE