Advertisement
১৯ মে ২০২৪
Howrah

এক সন্তান বিক্রি লকডাউনে, আরও তিন জনকে বিক্রির চেষ্টা, হাওড়ায় ধৃত দম্পতি

শিশু বিক্রির দালালচক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন শ্যামলী নস্কর নামে এক মহিলাও। বৃহস্পতিবার তাঁদের হাওড়া আদালতে হাজির করানো হয়।

নিজেদের সন্তান বিক্রির অভিযোগে হাওড়ায় গ্রেফতার দম্পতি। নিজস্ব ছবি।

নিজেদের সন্তান বিক্রির অভিযোগে হাওড়ায় গ্রেফতার দম্পতি। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১২:২১
Share: Save:

প্রথমে ছিল অভাবের তাড়না। পরে তা বদলে গেল টাকার নেশায়। লকডাউনে শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছিলেন বাবা-মা! সেখানেই থামেননি তাঁরা। অভিযোগ, মাস দেড়েক আগে এক পুত্রসন্তানকেও বিক্রি করে দেন ওই দম্পতি। অর্থের লোভে আরও দুই শিশুকে বিক্রি করার চেষ্টা করেন তাঁরা। এই অভিযোগে সেই বাবা ও মাকে গ্রেফতার করল হাওড়ার সাঁকরাইল থানার পুলিশ। ধৃতদের নাম রত্না বর এবং বিশ্বজিৎ বর। শিশু বিক্রির দালালচক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন শ্যামলী নস্কর নামে এক মহিলাও।

পুলিশ সূত্রে খবর, সাঁকরাইলের উলা গ্রামের বাসিন্দা বিশ্বজিৎ এবং রত্না। স্ত্রীর সঙ্গে শ্বশুরবাড়িতেই থাকেন বিশ্বজিৎ। লকডাউনের সময় তাঁদের এক মেয়ে হয়। অভিযোগ, মেয়েটিকে উলুবেড়িয়ায় বিক্রি করে দেন দম্পতি। দেড় মাস আগেও একই কাণ্ড ঘটান তাঁরা। ছোট্ট ছেলেটিকে বিক্রি করে দেওয়া হয় নলপুরে। সন্তান বিক্রি করে প্রচুর অর্থলাভ হওয়ায় বাকি দুই শিশুকেও বিক্রি করার চেষ্টা করছিলেন দম্পতি। পড়শিদের কাছ থেকে এমনই অভিযোগ পেয়ে বিশ্বজিৎ এবং রত্নাকে গ্রেফতার করা হয়েছে। শিশু বিক্রির দালালচক্রের সঙ্গে যোগ থাকার অভিযোগে নলপুর থেকে গ্রেফতার হন শ্যামলী।

ধৃতদের বিরুদ্ধে ‘জুভেনাইল জাস্টিস কেয়ার অব চিলড্রেন’ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। বৃহস্পতিবার তাঁদের হাওড়া আদালতে হাজির করানো হয়। সরকারি আইনজীবী তারাগতি ঘটক বলেন, ‘‘ধৃতদের বিরুদ্ধে নিজেদের সন্তান ও অন্য শিশু বিক্রির অভিযোগ রয়েছে। পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE