Advertisement
০৩ মে ২০২৪
Child Trafficking

Child Trafficking: শিশু পাচারচক্রের চাঁই ‘অনু ভাবি’ গ্রেফতার হিন্দমোটরে, অভিযোগ দেহব্যবসা চালানোরও

দক্ষিণ দিনাজপুরের পাতিরাম থানা ও চন্দননগর কমিশনারেটের উত্তরপাড়া থানার যৌথ অভিযানে বুধবার রাতে ধরা হয় পাচারচক্রের পান্ডা মহিলাকে।

শিশু পাচারচক্রের নেত্রী অনু ভাবি।

শিশু পাচারচক্রের নেত্রী অনু ভাবি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৫:৪৩
Share: Save:

আন্তঃজেলা শিশু পাচারচক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে হুগলির হিন্দমোটর থেকে এক মহিলাকে গ্রেফতার করা হল। পুলিশের দাবি, ধৃত ধৃতের নাম অনিতা ঝুনঝুনওয়ালা শিশু পাচারচক্রের পান্ডা। দক্ষিণ দিনাজপুরের পাতিরাম থানা এবং চন্দননগর কমিশনারেটের উত্তরপাড়া থানার পুলিশ যৌথ অভিযানে বুধবার রাতে ধরা হয় অনিতাকে।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, কয়েক দিন আগে বালুরঘাটে একটি সদ্যোজাত শিশুকে বিক্রি করতে গিয়ে ধরা পড়েছিলেন এক ব্যক্তি। সেই সময় তাঁর সঙ্গে থাকা আরও তিন জন পালিয়ে যান। গোটা ঘটনার তদন্তে নামে দক্ষিণ দিনাজপুর পুলিশ। এর পর বরাহনগর এবং চারু মার্কেট থানা এলাকা থেকে দু’জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে খবর পেয়ে উত্তরপাড়ার হিন্দমোটর এলাকার ভদ্রকালীর দ্বারিক জঙ্গল রোডের একটি বাড়িতে রেড করে পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় ওই মহিলাকে।

ধৃতের বাড়ি থেকে একটি শিশু ও এক মহিলাকে উদ্ধার করেছে পুলিশ। বছর সাতান্নর অনিতা এলাকায় ‘অনু ভাবি’ নামে পরিচিত। সদাসুখ কাটরা এবং বড়বাজার এলাকায় অসামাজিক কারবার চালানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। কলকাতার সত্যনারায়ণ পার্ক এলাকাতেও এক সময় অনিতার ডেরা ছিল বলে জেনেছে পুলিশ। পরে ধীরে ধীরে তিনি হিন্দমোটর এলাকায় নিজের প্রভাব বিস্তার করতে থাকেন। তার বাড়িতে অনেক লোকের আনাগোনা ছিল বলে পুলিশের দাবি।

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানিয়েছেন, ‘‘দেহ ব্যবসা চালানোর মতো মত গুরুতর অভিযোগও উঠেছিল অনিতার বিরুদ্ধে। তাঁর গ্রেফতার প্রসঙ্গে উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব বলেন, ‘‘পুলিশ ও বিচার ব্যবস্থা নিজস্ব পথে চলবে।’’

পুলিশের দাবি, পাচারচক্রের কাছ থেকে কয়েক দিন আগে একটি শিশু কিনেছিলেন হাওড়া ময়দান এলাকার বাসিন্দা হাওড়ার অজয়কুমার শর্মা। তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। অজয় বৃহস্পতিবার জানান, পাঁচ হাজার টাকা দিয়ে তিনি কিনেছিলেন শিশুটিকে। এর পর পুলিশ তাঁকে জানায় যে, শিশুটিকে চুরি করে বিক্রি করা হয়েছে। বালুরঘাটে অভিযান চালানোর সময় অজয়কেও নিয়ে গিয়েছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE