Advertisement
১৭ মে ২০২৪
Muharram

মহরম উপলক্ষে উপচে পড়া ভিড় হুগলির ইমামবাড়ায়

মহরমের প্রথম দিন সাত মহরম হিসাবে পরিচিত। দশ মহরমের দিন তাজিয়া নিয়ে বার হয় শোভাযাত্রা। এ বার অবশ্য শোভাযাত্রায় নিষেধাজ্ঞা রয়েছে।

ইমামবাড়ায় ভিড়।

ইমামবাড়ায় ভিড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৯:১৮
Share: Save:

মহরম উপলক্ষে জন সমাগম হুগলির ইমামবাড়ায়। গত বছর অবশ্য করোনা সংক্রমণের কারণে বন্ধ ছিল উৎসব। এ বারও প্রশাসনের নির্দেশে বন্ধ তাজিয়া নিয়ে শোভাযাত্রা। তবে মঙ্গলবার সাত মহরমকে সামনে রেখে বহু মানুষ ভিড় জমান ইমামবাড়ায়।

মহরমের প্রথম দিন সাত মহরম হিসাবে পরিচিত। দশ মহরমের দিন তাজিয়া নিয়ে বার হয় শোভাযাত্রা। এ বার অবশ্য শোভাযাত্রায় নিষেধাজ্ঞা রয়েছে। তাই মঙ্গলবার সকাল থেকেই ইমামবাড়ায় ভিড় জমতে থাকে। হাজার খানেক লোকের জমায়েত হয় ওই চত্বরে। এ নিয়ে হুগলি জেলা বেরিয়াল বোর্ডের সভাপতি শেখ আনোয়ার বলেন, ‘‘করোনা যাতে না ছড়ায় তার জন্য তাজিয়া বন্ধ করা হয়েছে। যাঁরা ইমামবাড়ায় আসছেন তাঁরা মাস্ক পরে আসুন। এটা প্রচার করা হচ্ছে। মানুষকে নিজেদেরই সাবধান হতে হবে।’’

ইমামবাড়ার ম্যানেজার গৌতম দাস বলেন, ‘‘ইমামবাড়ার বাইরে কিছু হচ্ছে না। ভিতরে মহরমের রীতি পালন করা হয়েছে। ধর্মীয় অনুষ্ঠান লোকজন আসছেন। তাঁদের আটকানো যাবে না। আমরা যা করার করছি। মানুষকে নিজেকেই সচেতন হতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Muharram Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE